আর্কাইভ  রবিবার ● ১৪ জুলাই ২০২৪ ● ৩০ আষাঢ় ১৪৩১
আর্কাইভ   রবিবার ● ১৪ জুলাই ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: গুলিবিদ্ধ ট্রাম্প, মারা গেছেন বন্দুকধারী       দিনাজপুরে বেলান নদীর রাবারড্যাম হতে পড়ে  দু'জন নিখোঁজ        সৈয়দপুর উপজেলা আঃলীগের সভাপতির মোবাইল নাম্বার ক্লোন : টাকা দাবি       সৈয়দপুরে মেরামতের জন্য আনা বগি লাইনচ্যুত       ডোমারে যুবকের মরদেহ উদ্ধার      

 width=
 

কুড়িগ্রামে বাঁশের সাঁকোর ওপর সন্তান প্রসব

রবিবার, ৭ জুলাই ২০২৪, সকাল ০৯:১৪

কুড়িগ্রাম: জেলার রৌমারী উপজেলায় বাঁশ ও কাঠের ভাঙা সাঁকো হেঁটে পার হওয়ার সময় সাঁকোর মাঝেই সন্তান প্রসব করেছেন এক প্রসূতি।  

শনিবার (৬ জুলাই) দুপুরে উপজেলার মাঝিপাড়া গ্রামের সবুজপাড়ার কদমতলী সুতিপাড় খালের ওপর থাকা সাঁকোতে এ ঘটনা ঘটে।

খোঁজ নিয়ে জানা গেছে, সন্তান প্রসব করা ওই নারীর নাম বিলকিছ বেগম (৩১)। তিনি রৌমারী উপজেলার শৌলমারী ইউনিয়নের মাঝিপড়া গ্রামের আহমদ আলীর মেয়ে ও যাদুরচর ইউনিয়নের সাইজ উদ্দিনের স্ত্রী।

স্থানীয়রা জানান, বাবার বাড়িতে বিলকিস বেগমের প্রসব বেদনা উঠে। পরে তার বাবা আহমদ আলী এবং ভাবী আমিনা খাতুন তাকে রৌমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার উদ্দেশ্যে রওনা হন। কিছু দূর যাওয়ার পর বাঁশের একটি সাঁকোর ওপর উঠেন তারা। তখন তীব্র প্রসব ব্যথা উঠে বিলকিস বেগমের। এ সময় কোনো উপায় না পেয়ে সাঁকোর ওপর শুয়ে পড়ে বিলকিস এবং সেখানেই কন্যা সন্তানের জন্ম দেন তিনি।

বিলকিস বেগমের ভাবী আমিনা খাতুন বলেন, সন্তান প্রসবের জন্য কয়েকদিন আগে বাপের বাড়িতে আসেন বিলকিস। আজ সকালে তার প্রসব ব্যথা উঠে। তাই উপায় না পেয়ে হাসপাতালের উদ্দেশ্যে রওনা দিলে সাঁকোর ওপর আসা মাত্র তার তীব্র ব্যথা শুরু হয়। কোনো উপায় না পেয়ে সেখানেই কন্যা সন্তানের জন্ম দেন তিনি। বাচ্চা ও মা দুজনেই সুস্থ আছেন।

স্থানীয় বাসিন্দা আসাদুল জানান, সাঁকোটি দীর্ঘদিন ধরে চলাচলের অনুপোযোগী। আমরা চাই জনপ্রতিনিধি ও কর্তৃপক্ষ যাতে সাঁকোর জায়গায় দ্রুত একটি স্থায়ী ব্রিজ নির্মাণ করে করে দেয়।

শৌলমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম বলেন, আমি খবর পাওয়ার পর বিলকিছ বেগম ও তার সদ্য ভূমিষ্ঠ সন্তানকে দেখতে গিয়েছি। এই ভাঙা সাঁকোর কারণে তাকে সাঁকোয় সন্তান প্রসব করতে হয়েছে। আমি সাঁকোর জায়গায় সেতু নির্মাণের জন্য সংশ্লিষ্ট সব দপ্তরে যোগাযোগ করব।

মন্তব্য করুন


 

Link copied