আর্কাইভ  সোমবার ● ২৯ নভেম্বর ২০২১ ● ১৫ অগ্রহায়ণ ১৪২৮
আর্কাইভ   সোমবার ● ২৯ নভেম্বর ২০২১

খালেদা জিয়ার লিভার কিডনির জটিলতা বৃদ্ধি

বুধবার, ১৭ নভেম্বর ২০২১, দুপুর ১২:৪৯

ডেস্ক: রাজধানীর এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার লিভার ও কিডনির জটিলতা বেড়েছে। লিভারের সমস্যা নির্ণয়ে ফ্লুইড (তরল) নেওয়া হয়েছে। কিডনিও ঠিকভাবে কাজ করছে না। হার্টের সমস্যাও ভোগাচ্ছে।

বিএনপির একটি সূত্র জানিয়েছে, লিভারের ফ্লুইড পরীক্ষার রিপোর্ট পেলে চিকিৎসা শুরু হবে। গত শনিবার থেকে এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন খালেদা জিয়া। এর আগে বৃহস্পতিবার তাকে বিদেশে নিয়ে উন্নত চিকিৎসা গ্রহণের সুযোগ দিতে পরিবারের পক্ষ থেকে আবেদন জানান তার ভাই শামীম এস্কান্দার।

এ বিষয়ে গতকাল মঙ্গলবার জাতীয় সংসদে আইনমন্ত্রী বলেন, খালেদা জিয়া আবার জেলে গিয়ে চিকিৎসার জন্য বিদেশ যাওয়ার আবেদন করলে তা বিবেচনা করা হবে। এখন যে অবস্থায় আছেন তাতে আবেদন নতুন করে বিবেচনার কোনো সুযোগ নেই। আবেদনটি ইতোমধ্যে নিষ্পত্তি হয়ে গেছে। নিষ্পত্তিকৃত দরখাস্তের ওপর আর কোনো পদক্ষেপ নেওয়া যাবে না।

বিএনপির একটি সূত্র জানিয়েছে, খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসা করাতে সরকারের সঙ্গে বিএনপির যোগাযোগ হচ্ছে। বিএনপি চেয়ারপারসনের এক কর্মকর্তার সঙ্গে সরকারসংশ্লিষ্ট কয়েকজন কর্মকর্তার আলোচনা হয়েছে। বিএনপি গ্রহণযোগ্য একটি প্রক্রিয়ায় তাদের চেয়ারপারসনকে বিদেশ পাঠাতে রাজি আছে।

মন্তব্য করুন


Link copied