আর্কাইভ  মঙ্গলবার ● ৪ অক্টোবর ২০২২ ● ১৯ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   মঙ্গলবার ● ৪ অক্টোবর ২০২২
 
 
শিরোনাম: রংপুরে সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত       পঞ্চগড়ে নৌডুবিতে ইজারাদার ও অদক্ষ মাঝিকে দায়ী করে প্রতিবেদন দাখিল       অপুকে ডিভোর্সের ১৪৮ দিন পর বুবলীকে বিয়ে করেন শাকিব       সয়াবিন তেলের দাম লিটারে কমল ১৪ টাকা       বিএনপির চেয়ে আওয়ামী লীগ এক ডিগ্রী বেশি- রংপুরে জিএম কাদের      

চমক দেখালেন মিশা সওদাগর

রবিবার, ৬ ফেব্রুয়ারি ২০২২, রাত ০৮:১৫

ডেস্ক: ইলিয়াস কাঞ্চনকে শপথবাক্য পাঠ করানোর মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব হস্তান্তর করলেন বিগত কমিটির সভাপতি মিশা সওদাগর।

শপথ অনুষ্ঠানে সাড়ে পাঁচটার পরে বেরিয়ে এলেন খল অভিনেতা মিশা সওদাগর। তিনি ছিলেন শিল্পী সমিতির শপথ অনুষ্ঠানের চমক।

রোববার সন্ধ্যায় মিশা-জায়েদ প্যানেলের সভাপতি পদে পরাজিত সাবেক সভাপতি মিশা সওদাগর সদ্য জয়ী সভাপতি ইলিয়াস কাঞ্চনকে শপথবাক্য পাঠ করান। এই সময়ে চারপাশে শোরগোল পড়ে যায়। অনেকে মিশা সওদাগরের উপস্থিতিতে উচ্ছ্বাস প্রকাশ করেন। করতালি দিয়ে তাকে স্বাগত জানান সহকর্মীরা।
 
শপথের শেষে মিশা বলেন, পেছনে কী ঘটেছে, সেদিকে তাকাব না। আজ থেকে আমরা  ভবিষ্যতে কীভাবে সুন্দর সমৃদ্ধ শিল্পী সমিতি গড়ে তোলা যায়, সেদিকে লক্ষ করব। সেই ব্যবস্থা আমরাই করব। এবার সভাপতি হয়েছেন আমাদের প্রাণপ্রিয় ইলিয়াস কাঞ্চন। আপনাকে অনুরোধ করব সবাইকে নিয়ে এমন কাজ করবেন, এমন দৃষ্টান্ত উপস্থাপন করবেন, যা আগে হয়নি। সবার মধ্যে কোনো বাধা যেন না থাকে, সেদিকে খেয়াল রাখবেন। আমি বিশ্বাস করি, আপনি আলোকিত মানুষ। আপনার আলোয় সমগ্র শিল্পী সমাজ আলোকিত হবে। সেই বিশ্বাস আমার আছে।

 এই শপথ অনুষ্ঠানে মিশা-জায়েদ প্যানেলের কেউ থাকার কথা ছিল না। তাদের বিজয়ী প্রার্থীরা  সেটা আগেই জানিয়েছিলেন। সেখানে ব্যতিক্রম ভূমিকায় মিশা সওদাগর ও নাদের খান। এই সময় মিশা আরও বলেন, আজকের এই শপথ অনুষ্ঠানে সবার অংশগ্রহণ থাকলে আমি খুশি হতাম। আমি বিশ্বাস করি, ইলিয়াস কাঞ্চন–নিপুণ প্যানেল দৃষ্টান্ত উপস্থাপন করবেন।

গত ২৮ জানুয়ারি ভোটগ্রহণের পরদিন ঘোষিত ফলে সভাপতি পদে ইলিয়াস কাঞ্চনকে এবং সাধারণ সম্পাদক পদে জায়েদকে বিজয়ী ঘোষণা করা হয়। জায়েদ খান হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ১৩ ভোটে পরাজিত করেন নিপুণকে।

নির্বাচনের সময়ই টাকা দিয়ে ভোট কেনার অভিযোগ করেছিলেন নিপুণ। তাতে সাড়া না পেয়ে তিনি আপিল করেন। তার আপিলে ভোট পুনর্গণনা হলেও তাতে ফল একই থাকলে নিপুণ সংবাদ সম্মেলন অর্থ দিয়ে ভোট কেনার অভিযোগ তুলে পুনঃভোটের দাবি তোলেন। 

শেষ পর্যন্ত শনিবার আপিল বোর্ডের সিদ্ধান্তে সাধারণ সম্পাদক হিসেবে বিজয়ী জায়েদ খানের প্রার্থিতা বাতিলের পর নিপুণ আক্তারকে নির্বাচিত ঘোষণা করা হয়।

মন্তব্য করুন


Link copied