আর্কাইভ  মঙ্গলবার ● ২২ অক্টোবর ২০২৪ ● ৭ কার্তিক ১৪৩১
আর্কাইভ   মঙ্গলবার ● ২২ অক্টোবর ২০২৪
 
 width=
 
 
 width=
 
শিরোনাম: উত্তরবঙ্গে ঘনিয়ে আসছে শীত; তাপমাত্রা ১৭.৮       আড়াই শতাধিক এসআইকে অব্যাহতি       প্রবাসী সরকার: কী বলছে আ.লীগ ও ভারত       রংপুরে রাষ্ট্রপতির পদত্যাগের দাবীতে বিক্ষোভ মিছিল        ব্যারিস্টার সুমন আটক      

 width=
 

চীন সফর সংক্ষিপ্ত করে দেশে ফিরছেন প্রধানমন্ত্রী

মঙ্গলবার, ৯ জুলাই ২০২৪, রাত ১০:০৭

চার দিনের চীন সফর শেষে আগামী ১১ জুলাই দেশে ফেরার কথা ছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার। কিন্তু সফর সংক্ষিপ্ত করে আগেই ফিরে আসবেন তিনি।

আজ মঙ্গলবার বেইজিংয়ের সেন্ট রেজিস হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, ‘প্রধানমন্ত্রীর চীন সফরের সব অনুষ্ঠান অপরিবর্তিত রয়েছে। শুধু ১১ তারিখ সকালের পরিবর্তে ১০ জুলাই রাতে বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে প্রধানমন্ত্রী ঢাকার উদ্দেশে রওনা হবেন।’

আগামীকাল বুধবার গ্রেট হলে চীনের প্রধানমন্ত্রীর লি শিয়াংয়ের সঙ্গে সাক্ষাৎ করবেন প্রধানমন্ত্রী। সেখানে দুই দেশের উচ্চ পর্যায়ের প্রতিনিধিদলসহ দ্বিপক্ষীয় বৈঠক হবে। এরপর প্রায় ২০ থেকে ২২টির মতো সমঝোতা স্মারক স্বাক্ষর হবে এবং কয়েকটি প্রকল্প উদ্বোধন ঘোষণার কথা রয়েছে। এরপর প্রধানমন্ত্রী তার সম্মানে আয়োজিত মধ্যাহ্নভোজে যোগ দেবেন।

ওই দিন বিকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রেট হল অব দ্য পিপলে চীনের রাষ্ট্রপতি শি জিনপিংয়ের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন।

প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হয়েছেন অর্থমন্ত্রী, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা, বাণিজ্য প্রতিমন্ত্রী, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী, পররাষ্ট্র সচিব, অন্য সচিবসহ উচ্চ পর্যায়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

চার দিনের দ্বিপক্ষীয় সফরে গতকাল সোমবার স্থানীয় সময় সন্ধ্যা ৬টার দিকে বেইজিং ক্যাপিটাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মন্তব্য করুন


 

Link copied