আর্কাইভ  শুক্রবার ● ২৪ মে ২০২৪ ● ১০ জ্যৈষ্ঠ ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ২৪ মে ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: ফেব্রুয়ারির পরিবর্তে ডিসেম্বরে এসএসসি পরীক্ষা, সময় ৫ ঘণ্টা       লালমনিরহাটে লাশ উদ্ধারের ৬ মাস পর হত্যা মামলা, স্ত্রী-কন্যা গ্রেফতার       বিএনপির বলার ভাণ্ডার শুন্য হয়ে গেছে- রংপুরে নানক       এমপি আনার খুনে ‘হানিট্র্যাপ’, কে এই সিলিস্তি রহমান?       ন্যায়বিচার মানুষের মৌলিক অধিকার- রংপুরে প্রধান বিচারপতি       

 width=
 

জলঢাকা পৌর মেয়র উপ নির্বাচনে বিএনপির প্রার্থীর পক্ষে যুবলীগ নেতা এমপির সমর্থন

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, রাত ১০:০০

বিশেষ প্রতিনিধি॥আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক নীলফামারী ৩ (জলঢাকা)  আসনের সংসদ সদস্য সাদ্দাম হোসেন পাভেলের বিরুদ্ধে জলঢাকা পৌরসভার মেয়র পদে উপনির্বাচনে জলঢাকা উপজেলা বিএনপির সভাপতি  ফাহমিদ ফয়সাল চৌধুরী কমেটকে (রেল ইঞ্জিন) সমর্থন দেয়ার অভিযোগ উঠছে। সেই সাথে উক্ত বিএনপি নেতাকে  ভোট দেয়ার জন্য সাধারন ভোটারদের উপর তিনি চাপও দিচ্ছেন বলে অভিযোগ তুলেছেন অপর মেয়র প্রার্থী নাসিব সাদিক হোসেন নোভা ( নারিকেল গাছ) । আগামী রবিবার (২৮ এপ্রিল) ইভিএমে এখানে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। এলাকায় অবস্থান করছেন এমপি ও আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক।  এ ব্যাপারে আজ শুক্রবার (২৬ এপ্রিল)  মেয়র প্রার্থী নাসিব সাদিক হোসেন নোভা ( নারিকেল গাছ) এমন লিখিত অভিযাগ দিয়েছেন জেলা নির্বাচন অফিসার ও উক্ত উপ-নির্বাচনের রিটানীং কর্মকর্তা জাহাঙ্গীর হোসেনের নিকট।
লিখিত অভিযোগে তিনি বলেন নীলফামারী ৩ আসনের সংসদ সদস্য সাদ্দাম হোসেন পাভেল এ উপ নির্বাচনে বিএনপি সমর্থিত রেল ইঞ্জিন প্রতীকের প্রার্থীর হয়ে বিভিন্ন মাধ্যমে ভোটার গনের মাঝে ভোট প্রদানের জন্য চাপ সৃস্টি করছেন। যার ফলে অভিযোগকারী মনে করেন তার কর্মী ও সাধারন ভোটারদের মাধ্যমে বিভ্রান্তি দেখা দিয়েছে। এতে করে সাধারন ভোটারগণ ভোট প্রদানে উৎসাহ হারিয়ে ফেলছে। সে কারনে অভিযোগকারী এই অভিযোগ দায়ের করে কার্যকরী ব্যবস্থা গ্রহনের জন্য অনুরোধ করেন। 
এদিকে অভিযোগকারী উক্ত বিষয়টি অবগতির জন্য যার অনুলিপি নীলফামারী জেলা প্রশাসক, পুলিশ সুপার, জলঢাকা উপজেলা নির্বাহীকর্মকর্তাকেও প্রদান করেছেন।  
এ ব্যাপারে লিখিত অভিযোগ প্রাপ্তীর কথা স্বীকার করেছেন জেলা নির্বাচন কর্মকর্তা। তিনি বলেন বিষয়টি গুরুত ¡সহকারী তদন্ত করে দেখা হচ্ছে।
উল্লেখ যে নীলফামারীর জলঢাকা পৌরসভার মেয়র পদে উপনির্বাচনের ভোটগ্রহন অনুষ্ঠিত হবে  আগামী রবিবার  (২৮ এপ্রিল)। ভোটের দিন সকাল ৮টা থেকে বিকেল চারটা পর্যন্ত বিরতিহীনভাবে ইভিএমে ভোট প্রদান করবে ভোটারগণ। এ জন্য সংশ্লিষ্টরা সকল প্রস্তুতি গ্রহন করেছেন। 
উপনির্বাচনে মেয়র পদে তিনজন প্রতিদ্বন্দীতা করছেন। তারা হলেন, প্রয়াত সাবেক পৌর মেয়র উপজেলা কৃষকলীগের সভাপতি ইলিয়াস হোসেন বাবুলের ছেলে আওয়ামী লীগ সমর্থিত নাসিব সাদিক হোসেন নোভা ( নারিকেল গাছ), জলঢাকা উপজেলা বিএনপির সভাপতি  ফাহমিদ ফয়সাল চৌধুরী কমেট (রেল ইঞ্জিন) ও  বাংলাদেশ জামাতে ইসলামী জলঢাকা উপজেলা শাখার আমীর ও বর্তমান জেলা কমিটির সুরা ও কর্মপরিষদ গবেষক সদস্য প্রভাষক সাদের হোসেন (মোবাইল ফোন)। তবে দলের নির্দেশ অমান্য করে নির্বাচনে অংশ নেয়ায় বিএনপি থেকে ফাহমিদ ফয়সাল চৌধুরী কমেটকে বুধবার (২৪ এপ্রিল)  বিএনপির সিনিয়র যুগ্মমহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী সারিত এক পত্রে দলের সকল পদপদবী সহ বিএনপি থেতে বহিস্কার করা হয়। 
জলঢাকা পৌর মেয়র পদর উপনির্বাচনের রিটানীং কর্মকর্তা জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন জানান, চলতি বছরের ২০ জানুয়ারী জলঢাকা পৌর মেয়র ইলিয়াস হোসেন বাবুল হৃদরোগে আক্রান্ত হয় ইন্তেকাল করলে পদটি শুণ্য হলে তফশিল ঘোষিত হয়। ৬ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করলেও তিনজন তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। সুত্র মতে জলঢাকা পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৩৭ হাজার ১৯১। এরমধ্যে পুরুষ ভাটার ১৮ হাজার ৭৭৪ ও নারী ভোটার ১৮ হাজার ৪১৬। রবিবার (২৮ এপ্রিল) ১৮টি ভোট কেন্দ্রে ইভিএমের মাধ্যমে সকাল ৮টা থেক টানা বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। এ জন্য সকল প্রস্তুতি গ্রহন করা হয়েছে।

মন্তব্য করুন


 

Link copied