আর্কাইভ  রবিবার ● ৫ ডিসেম্বর ২০২১ ● ২১ অগ্রহায়ণ ১৪২৮
আর্কাইভ   রবিবার ● ৫ ডিসেম্বর ২০২১

টানা দ্বিতীয় ম্যাচ হেরে বিদায়ের শঙ্কা ভারতের

রবিবার, ৩১ অক্টোবর ২০২১, রাত ১১:৫০

ডেস্ক: পাকিস্তানের বিপক্ষে দশ উইকেটে হারের পর এবার নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটে পরাজয় ভারতের। ফলে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে পড়ার শঙ্কা জেগেছে বিরাট কোহলি নেতৃত্বাধীন দলটির।

রোববার (৩১ অক্টোবর) সুপার টুয়েলভের ম্যাচটিতে সেরা খেলোয়াড় হয়েছেন ১৭ রানে দুই উইকেট নেওয়া কিউই লেগ স্পিনার ইশ সোধি।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জেতার পর ভারতকে ব্যাট করতে পাঠান নিউজিল্যান্ড দলনেতা কেন উলিয়ামসন। ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১১০ রান তোলে টিম ইন্ডিয়া। অন্যদিকে ১৪.৩ ওভারে তথা ৩৩ বল বাকি থাকতেই দুই উইকেট হারিয়ে ১১১ রান তুলে নেয় ব্ল্যাকক্যাপসরা।

দলীয় ২৪ রানে ফিরে যান মর্টিন গাপটিল। ২০ রানই ছিল এই ওপেরানের। ১৭ বলে তিনটি চার মারেন তিনি। গাপিটলের সঙ্গে ওপেন করতে নামা ড্যারিল মিচেল ৩৫ বলে ৪৯ রান তুলেন। দু’জনের উইকেটই আদায় করেন জসপ্রিত বুমরাহ।

৩১ বলে ৩৩ রান তুলে অপরাজিত ছিলেন কেন উইলিয়ামসন। তার সঙ্গে ক্রিজে ছিলেন ৪ বলে ২ রান করা ডেভন কনওয়ে।

এর আগে ব্যাট হাতে পাত্তাই পায়নি রবি শাস্ত্রির শিষ্যরা। দলের হয়ে সর্বোচ্চ ২৬ রান তুলেন রবীন্দ্র জাদেজা ১৯ বলের এই ইনিংসে দুটি চার ও একটি ছক্কা হাঁকান তিনি। ২৪ বলে ২৩ রান আসে হার্দিক পান্ডিয়ার ব্যাট থেকে। এছাড়া কেউই আহামরি রান করতে পারেননি।

ইশ সোধি দুটি ছাড়াও ট্রেন্ট বোল্ট তুলেন তিনটি উইকেট। একটি করে উইকেট শিকার করেন টিম সাউদি ও অ্যাডাম মিলনে।

গ্রুপ টুতে ছয়টি দলের মধ্যে টেবিলের পঞ্চম স্থানে রয়েছে ভারত। টানা দুই ম্যাচে বড় ব্যবধানে হেরে স্কটল্যান্ডের ওপরে তাদের অবস্থান। চতুর্থ স্থানে রয়েছে নামিবিয়া। তৃতীয় স্থানে নিউজিল্যান্ড। প্রতিটি দলই দুটি করে ম্যাচ খেলেছে।

এরমধ্যে নিউজিল্যান্ড ও নামিবিয়া একটি করে ম্যাচ জিতেছে। গ্রুপে তিন ম্যাচে জয় তুলে শীর্ষে অবস্থান পাকিস্তানের। বাবর আজমদের সেমিফাইনাল অনেকটা নিশ্চিত। অন্যদিকে তিনটির মধ্যে দুটিতে জয় তুলে দ্বিতীয় স্থানে রয়েছে আফগানরা। সেরা দুই দলই জায়গা করে নেবে শেষ চারে।

মন্তব্য করুন


Link copied