আর্কাইভ  রবিবার ● ২৩ জুন ২০২৪ ● ৯ আষাঢ় ১৪৩১
আর্কাইভ   রবিবার ● ২৩ জুন ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: রংপুরের পুলিশ সুপারকে বদলী; নতুন পুলিশ সুপার মো. শাহজাহান       ছাগলকাণ্ডে আলোচিত সেই মতিউরকে ওএসডি       রংপুরে মরিচ ক্ষেত থেকে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার        ছেলেদের যে ৪ বিষয় একেবারে অপছন্দ নারীদের       আ.লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা      

 width=
 

ঠাকুরগাঁওয়ে ৬ জনের প্রার্থীতা প্রত্যাহার

রবিবার, ১৭ ডিসেম্বর ২০২৩, রাত ০৯:১৩

ঠাকুরগাঁও প্রতিনিধি: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঠাকুরগাঁওয়ের তিনটি সংসদীয় আসনে মোট ৬ জন প্রার্থী তাদের প্রার্থীতা প্রত্যাহার করেছেন ও ১৩ জন মনোনীত প্রার্থীর মনোনয়নপ্রত্র বৈধ ঘোষনা করা হয়েছে। তারা এখন অপেক্ষায় রয়েছেন প্রতীক বরাদ্দের।  

রোববার (১৭ ডিসেম্বর) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা মো. মাহবুবুর রহমান। 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ঠাকুরগাঁও নির্বাচনী এলকার বৈধভাবে মনোনীত প্রার্থীদের সংশোধিত তালিকা প্রকাশ করেছে ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা।

সেই তালিকায় ঠাকুরগাঁও-১ আসনে ০২ জন, ঠাকুরগাঁও-২ আসনে ০২ জন এবং ঠাকুরগাঁও-৩ আসনে ০২ জন, মোট তিনটি আসনে ০৬ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন এবং ঠাকুরগাঁও-১ আসনে ০৪ জন, ঠাকুরগাঁও-২ আসনে ০৫ জন ও ঠাকুরগাঁও-৩ আসনে ০৪ জন, তিনিটি আসনে মোট ১৩ জন প্রার্থীর মনোনয়নপ্রত্র বৈধ বলে উল্লেখ করা হয়। 

ঠাকুরগাঁও-১ আসনে মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন- জাকের পার্টির মো. মাহাবুবর রহমান ও বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির মো. ইমরান হোসেন চৌধুরী। 

ঠাকুরগাঁও-২ আসনে মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন- তৃণমূল বিএনপি’র মো. মোজাফফর হোসেন ও জাকের পার্টির মো. নূর আলম সিদ্দিক। 

ঠাকুরগাঁও-৩ আসনে মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন- দলীয় সিদ্ধান্তে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনিত প্রার্থী মো. ইমদাদুল হক এছাড়া প্রার্থীতা প্রত্যাহার করেছেন এন.পি.পি এর শেখ সালাউদ্দিন।

ঠাকুরগাঁও-১ আসনে মনোনয়নপত্রের বৈধতা পেয়েছেন- বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী রমেশ চন্দ্র সেন, জাতীয় পার্টির মো. রেজাউর রাজী স্বপন চৌধুরী, ন্যাশনাল পিপলস্ পার্টি মো. রাজিউল ইসলাম ও ইসলামী ঐক্যজোট এর মো. রফিকুল ইসলাম। 

ঠাকুরগাঁও-২ আসনে মনোনয়নপত্রের বৈধতা পেয়েছেন-বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো. মাজহারুল ইসলাম সুজন, স্বতন্ত্র প্রার্থী মো. আলী আসলাম জুয়েল, মো. আব্দুল কাদের, জাতীয় পার্টির মোছা. নুরুন নাহার বেগম ও বাংলাদেশ কংগ্রেস এর মোছা. রিম্পা আকতার। 

ঠাকুরগাঁও-৩ আসনে মনোনয়নপত্রের বৈধতা পেয়েছেন- জাতীয় পার্টির হাফিজ উদ্দিন আহম্মেদ, স্বতন্ত্র প্রার্থী মোছা. আশা মনি, ওয়ার্কাস পার্টির গোপাল চন্দ্র রায় ও বিকল্পধারা বাংলাদেশ এর এস এম খলিলুর রহমান সরকার। 

এর আগে দলীয় ও স্বতন্ত্র মিলে ঠাকুরগাঁও-০১ আসনে মনোনয়নপত্র ক্রয় করেছিলেন ৭, ঠাকুরগাঁও-২ আসনে ৮ জন ও ঠাকুরগাঁও-৩ আসনে ৭ জন। মোট ২২ জন প্রার্থী। তাদের মধ্যে বৃহস্পতিবার (৩০ নভেম্বর) ঠাকুরগাঁও-১ আসনে ০৭ জন, ঠাকুরগাঁও-২ আসনে ০৭ ও ঠাকুরগাঁও-৩ আসনে ০৬ জন মোট ২০ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

এছাড়া গত ২ ডিসেম্বর শনিবার ঠাকুরগাঁও-১ আসনে মনোনয়নপত্র বাতিল করা হয় স্বতন্ত্র প্রার্থী তাহমিলা আখতার মোল্লার। কিন্তু তিনি প্রার্থীতা ফেরতের জন্য আপিল করলেও তা ফেরত পাননি। ঠাকুরগাঁও-২ আসনে ৭ জনের মধ্যে স্থগিত রাখা হয়েছিল তৃণমূল বিএনপি প্রার্থী মোজাফফর হোসেনের মনোনয়ন এবং ঠাকুরগাঁও- ৩ আসনে ৬ জনের মধ্যে মনোনয়োন বাতিল ঘোষণা করা হয়েছিল স্বতন্ত্র প্রার্থী আশা মনি’র কিন্তু তিনি প্রার্থীতা বাতিলের বিরুদ্ধে আপিল করলে প্রার্থীতা ফেরত পান। 

ঠাকুরগাঁও-১ আসনে প্রতিদ্বন্দ্বিতা করবেন ৪ জন, ঠাকুরগাঁও-২ আসনে প্রতিদ্বন্দ্বিতা করবেন ৫ জন এবং ঠাকুরগাঁও-৩ আসনে প্রতিদ্বন্দ্বিতা করবেন ৪ জন প্রার্থী। প্রতীক বরাদ্দ করা হবে আগামীকাল ১৮ ডিসেম্বর। 

 

মন্তব্য করুন


 

Link copied