আর্কাইভ  মঙ্গলবার ● ৩০ নভেম্বর ২০২১ ● ১৬ অগ্রহায়ণ ১৪২৮
আর্কাইভ   মঙ্গলবার ● ৩০ নভেম্বর ২০২১

তারামন বিবি চরিত্রে তানহা

বৃহস্পতিবার, ৪ নভেম্বর ২০২১, বিকাল ০৫:৫৮

ডেস্ক: তারামন বিবি বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের একজন বীর নারী মুক্তিযোদ্ধা। স্বাধীনতা যুদ্ধে তার সাহসিকতার জন্য ১৯৭৩ সালে বাংলাদেশ সরকার তাকে বীর প্রতীক খেতাব প্রদান করে। এবার সেই বীর মুক্তিযোদ্বার জীবন কাহিনী নিয়ে  তৈরি হচ্ছে সিনেমা। আর সেই সিনেমায় তারামন বিবির চরিত্রে অভিনয় করবেন চিত্রনায়িকা তানহা তাসনিয়া।

বুধবার (৩ নভেম্বর) সংবাদ সম্মেলনে  নির্মাতা আমিনুর ইসলাম লিটন জানান, ‘তারামন’ সিনেমা পরিচালনা করবেন তিনি। সিনেমায় উপদেষ্টা পরিচালক হিসেবে যুক্ত থাকবেন নাসির উদ্দিন ইউসুফ । তানহা তাসনিয়া ‘তারামন' চরিত্রে অভিনয় করবেন । চিত্রনায়িকা তানহা এখন পর্যন্ত সব  বাণিজ্যিক ধারার সিনেমায় অভিনয় করেছেন ।  'তারামন' সিনেমার গল্প অতীতে তার অভিনীত সিনেমার চেয়ে ভিন্ন।

সিনেমা নিয়ে সংবাদ মাধ্যমে তানহা বলেন, ‘তারামন চরিত্রে অভিনয়ের সুযোগ পেয়ে আমি ভীষণ খুশি। বেশ কিছুদিন ধরে তাকে নিয়ে প্রকাশিত বিভিন্ন প্রতিবেদন, লেখা, বই সংগ্রহ করে পড়ছি। তার সংগ্রাম, ত্যাগ, সংকটগুলো বুঝতে চেষ্টা করছি।’ ডিসেম্বরে শুরু হবে ‘তারামন’ সিনেমার শুটিং।

২০১৬ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পায় তানহা তাসনিয়া অভিনীত প্রথম চলচ্চিত্র 'ভোলা তো যায় না তারে' । নিরব হোসেনের বিপরীতে অভিনয় করেন সিনেমাটিতে। একই বছর তার অভিনীত আরেকটি সিনেমা মুক্তি পায়। নাম 'ধূমকেতু'। সেখানে তিনি শাকিব খানের বিপরীতে অভিনয় করেন। এছাড়াও তিনি আরেফিন শুভর বিপরীতে কাজ করেছেন 'ভালো থেকো' সিনেমায়।

বড়পর্দার পাশাপাশি ছোটপর্দাতেও অভিনয় করেছেন তানহা। অভিনয় ছাড়াও তিনি বেশ কিছু বিজ্ঞাপনে কাজ করেছেন। এছাড়াও  মিউজিক ভিডিওতে মডেল হয়েছেন তিনি।

মন্তব্য করুন


Link copied