আর্কাইভ  সোমবার ● ১৫ এপ্রিল ২০২৪ ● ২ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   সোমবার ● ১৫ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: এমভি আব্দুল্লাহ উদ্ধার: মুক্তিপণ নিয়ে তীরে উঠেই ৮ জলদস্যু গ্রেপ্তার       রংপুরে বর্ণাঢ্য আয়োজনে বাংলা নববর্ষ ১৪৩১ উদ্‌যাপন       ঠাকুরগাঁওয়ে নদীতে ডুবে দুই শিশুর মৃত্যু        ৭৫ এর মত আবারও দেশে বাকশাল কায়েম করেছে এ সরকার- মির্জা ফখরুল       টিকটক বানাতে গিয়ে তিস্তা নদীতে ডুবে প্রাণ গেল কিশোরের      

 width=
 

তারুণ্যের রোডমার্চ রংপুর-দিনাজপুর॥ সৈয়দপুরে আয়োজিত পথসভায় বক্তব্য রাখেন-মির্জা ফখরুল

শনিবার, ১৬ সেপ্টেম্বর ২০২৩, বিকাল ০৫:২০

স্টাফরিপোর্টার,নীলফামারী॥ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বাংলার মাটিতে আর কোন পাতানো নির্বাচন করতে দেওয়া হবে না। জনগনকে সাথে নিয়ে সে নির্বাচন প্রতিহত করা হবে। নিরপে সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। 
শনিবার(১৬ সেপ্টেম্বর) তারুণ্যের রোডমার্চ রংপুর থেকে দিনাজপুর অভিমুখে যাওয়ার পথে দুপুর দেড়টার দিকে নীলফামারীর সৈয়দপুরে কেন্দ্রীয় বাস টার্মিনালে আয়োজিত পথসভায় তিনি এসব কথা বলেন। প্রচন্ড রোদকে উপক্ষা করে পথসভাটি জনসভায় রূপ নেয়। 
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল বলেন, মানুষের ভোটের অধিকার ও দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে তারুণ্যের মিছিলে রাজপথে নেমেছি। সরকারকে আর এক তরফা নির্বাচন করতে দেবে না জনগণ। সরকারকে হটাতে এক দফার আন্দোলন জোরদার করতে হবে। শুধু বিএনপি নয় দেশের সবগুলো রাজনৈতিক জোট ঘোষণা দিয়েছে যে; এ সরকারের অধীনে আর কোনো নির্বাচন নয়। এই সরকার বার বার জনগণের সঙ্গে প্রতারণা করেছে। নিরপে সরকারের অধীনে নির্বাচন হলে বিএনপি সেখানে অংশ নেবে।
বিএনপির মহাসচিব আরো বলেন, বিএনপির অসংখ্য নেতাকর্মীকে আটক করে রাখা হয়েছে। নিম্ন আদালতে গেলে জামিন দেয়া হয় না। মিথ্যা মামলায় দিনের পর দিন বিএনপির নেতাকর্মীদের কারাগারে রাখা হয়েছে। আজকে রোডমার্চ শুরু হলো, আর এ কর্মসূচি সেদিন শেষ হবে যেদিন এ সরকারের পদত্যাগ ঘটবে। এই সরকার আমাদের ভোট দিতে দেয়নি। রাতে ভোট করেছে। আর এরকম ভোট করতে দেওয়া হবে না। বিএনপি আর সাজানো নির্বাচনে যাবে না। নির্দলীয় সরকারের নির্বাচনসহ স্বাধীন নির্বাচন কমিশন দাবি করে উপস্থিত জনগণকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনারা শেখ হাসিনার অধীনে নির্বাচনে অংশ নেবেন? তখন জনগণ বলতে থাকেন না না।  
তিনি আরো বলেন, বর্তমান সরকার জোর করে মতায় টিকে আছে। তারা গণতন্ত্রকে নির্বাসনে পাঠাতে চায়। নিত্যপণ্যের দাম বেড়েছে কয়েকগুণ, বিদ্যুৎ থাকছে না, উৎপাদন ব্যাহত হচ্ছে। সেচ ও কৃষিকাজ করতে পারছেন না কৃষকরা। ব্যাংক খালি করে দিয়েছে, রিজার্ভ থেকে টাকা চুরি করছে তারা। 
সৈয়দপুর কেন্দ্রীয় বাস টার্মিনালে অনুষ্ঠিত পথসভায় বিএনপি সৈয়দপুর রাজনৈতিক জেলা শাখার সভাপতি অধ্য আব্দুল গফুর সরকারের সভাপতিত্বে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক, সাবেক সংসদ সদস্য বিলকিছ ইসলাম, বিএনপি সৈয়দপুর রাজনৈতিক জেলা শাখার সাধারণ সম্পাদক শাহিন আকতার, কেন্দ্রীয় যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, সাধারণ সম্পাদক(ভারপ্রাপ্ত) শফিকুল ইসলাম মিল্টন, কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি(ভারপ্রাপ্ত) রাসেদ ইকবাল খান, সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী, সাধারণ সম্পাদক রাজিব আহসান, সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসান, চলচিত্র অভিনেতা ও জাসাস কেন্দ্রীয় কমিটির যুগ্ম-আহবায়ক শিবা শানু সহ রংপুর বিভাগী, জেলা ও উপজেলা বিএনপি, ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের নেতৃবৃন্দ। 
এর আগে বিএনপি মহাসচিব রংপুরে তারুণ্যের রোড মার্চ কর্মসূচির উদ্বোধন করেন। পথসভা শেষে মহাসচিব বিশাল গাড়ি ও মোটরসাইকেল বহর নিয়ে দিনাজপুরের উদ্দেশে যাত্রা করেন। 

মন্তব্য করুন


 

Link copied