আর্কাইভ  বৃহস্পতিবার ● ২৩ মে ২০২৪ ● ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
আর্কাইভ   বৃহস্পতিবার ● ২৩ মে ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: আজীম এমপির লাশ মেলেনি, খুঁজছে ভারতের পুলিশ       বিএনপি-জামায়াতের ষড়যন্ত্রের বিষদাঁত ভেঙে দেওয়া হবে: জাহাঙ্গীর কবির নানক       ফলাফল ঘোষণা হতেই আচরণবিধি লঙ্ঘন করে বিজয়ী প্রার্থীকে নিয়ে জলঢাকা এমপির সমাবেশ       নীলফামারী শহরের সমবায় মার্কেটে আগুন পুড়েছে পাঁচটি ব্যবসা প্রতিষ্ঠান       সৈয়দপুরে বিএনপির বহিষ্কৃত নেতা রানা চেয়ারম্যান নির্বাচিত হলেন      

 width=
 

তিস্তা পরিদর্শনে পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব 

বৃহস্পতিবার, ৬ জুলাই ২০২৩, রাত ০৯:২০

স্টাফরিপোর্টার,নীলফামারী॥ উত্তরাঞ্চলের আসন্ন বন্যা মোকাবেলা ও নদী ভাঙ্গন প্রতিরোধে রংপুর জোনের পানি উন্নয়ন বোর্ডের সকল কর্মকর্তা ও কর্মচারীদের প্রতিনিয়ত সজাগ থানার নির্দেশ দিয়েছেন পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব নাজমুল আহসান। বৃহস্পতিবার(৬ জুলাই) বিকাল সাড়ে ৪টায় তিস্তা নদী অববাহিকার নীলফামারীর ডালিয়াস্থ অবসর রেষ্টহাউসের সম্মেলন কক্ষে পানি সম্পদ মন্ত্রণালয় কর্তৃক বাস্তবায়নাধীন রংপুর জোনের আওয়াতায় চলমান বিভিন্ন কাজের অগ্রগতি পর্যালোচনা ও বর্তমান বন্যা পরিস্থিতি সম্পর্কিত মতবিনিময় সভা এমন নির্দেশ দিয়েছেন তিনি। এসময় তিনি বলেন, উত্তরাঞ্চালের আর্থসামাজিক উন্নয়ন, এই এলাকার সার্বিক পরিবেশ এবং কর্মসংস্থান, অর্থনৈতিক উন্নয়ন এই সবগুলোকে মাথায় নিয়ে সরকার একটি বাংলাদেশি প্রতিষ্ঠানের মাধ্যমে স্ট্যাডি করছে। এই স্ট্যাডিটা সম্পন্ন হওয়ার পর এই স্ট্যাডির ভিত্তিতে আমাদের যে নদী ব্যবস্থাপনার বিষয়টা আছে সেটি গ্রহন করা হবে। 
এসময় তিনি আরও বলেন, দেশের নদীগুলোর সৌন্দর্য বাড়ানো এবং বিভিন্ন এলাকায় পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তোলার উদ্যোগ নেয়া হয়েছে। ইতোমধ্যে কয়েকটি জেলায় তা দৃশ্যমানও হয়েছে। এছাড়া নদীর গতিপথ ঠিক রাখা, পলি অপসারণ এবং ভাঙ্গন ও ঝুঁকি অংশ রক্ষায় প্রকল্প গ্রহণেরও কাজ চলমান রয়েছে। 

ওই মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন পানি উন্নয়ন বোর্ড উত্তরাঞ্চলের প্রধান প্রকৌশলী মো. জহিরুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন রংপুর বিভাগের বিভাগীয় কমিশনার মো. হাবিবুর রহমান, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের মহা-পরিচালক মো. রমজান আলী প্রামানিক, অতিরিক্ত মহা-পরিচালক এসএম শহিদুল ইসলাম, নীলফামারী জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ, লালমনিরহাট জেলা প্রশাসক মোহাম্মদ উল্যাহ, পানি উন্নয়ন বোর্ডের তত্বাবধায়ক প্রকৌশলী আহসান হাবিব, মূখ্য সম্প্রসারণ কর্মকর্তা আব্দুল হাকিম, ডালিয়া পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ আসফাউদদৌলা, নীলফামারী পানি উন্নন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ আতিকুর রহমান, সৈয়দপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মেহেদী হাসান প্রমুখ।
সভা শেষে সচিব তিস্তা অববাহিকা সহ তিস্তা ব্যারাজ ও ফ্লাড বাইপাস পরিদর্শন করেন। এর আগে নীলফামারী জেলার কিশোরীগঞ্জ উপজেলায় নিতাই ইউনিয়নে ৫২ কোটি টাকা ব্যয়ে চারালকাটা নদী সোজাকরণ ও বুড়ি তিস্তা নদীর তীর সংরক্ষণ প্রকল্প পরিদর্শন করেন তিনি। 

মন্তব্য করুন


 

Link copied