আর্কাইভ  বৃহস্পতিবার ● ১৮ এপ্রিল ২০২৪ ● ৫ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   বৃহস্পতিবার ● ১৮ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: ডোমার ও ডিমলা উপজেলা নির্বাচনে ৩৫ জনের প্রার্থীতা বৈধ ॥ চেয়ারম্যান পদে ১২ জনের মধ্যে আওয়ামীলীগের ৭ জন প্রার্থী       নীলফামারীতে ঐতিহাসিক মুজিব নগর দিবস পালন       নীলফামারীতে ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু       কিশোরীগঞ্জে পাঁচতলা ভবন থেকে পড়ে এক ব্যাক্তির রহস্যজনক মৃত্যু       উপজেলা নির্বাচনে জাপার প্রার্থী হতে চান না কেউ      

 width=
 

তেঁতুলিয়ায় ১০ টাকার চালে অতিরিক্ত অর্থ আদায়, ডিলারকে ৫০ হাজার টাকা জরিমানা

মঙ্গলবার, ২৩ নভেম্বর ২০২১, বিকাল ০৫:০৭

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় খাদ্য বান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি দরের চাল বিক্রয়ের সময় অতিরিক্ত অর্থ আদায়সহ মূল্য তালিকা প্রদর্শন না করার দায়ে বাদশা সুলায়মান নামে এক ডিলারকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুরে তেঁতুলিয়া উপজেলার বুড়াবুড়ি ইউনিয়নের শিলাইকুঠি বাজারে চাল বিক্রির সময় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এই জরিমানা করেন তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহাগ চন্দ্র সাহা। এ সময় তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু ছায়েম মিয়া ও বুড়াবুড়ি ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান তারেক হোসেন উপস্থিত ছিলেন।

উপজেলা প্রশাসন ও ভ্রাম্যমান আদালত সূত্রে জানাগেছে, গোপন সংবাদের ভিত্তিতে খবর আসে খাদ্য বান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি দরের চাল উপকারভোগীদের কাছ থেকে ৫০ টাকা থেকে শুরু করে ১০০ টাকাসহ বিভিন্ন অংকের টাকা আদায় করা হচ্ছে। সংবাদের ভিত্তিতে বুড়াবুড়ি ইউনিয়নের শিলাইকুঠি বাজারে গিয়ে অতিরিক্ত অর্থ আদায়ের সত্যতা পাওয়াসহ মূল্য তালিকা না টানায় বুড়াবুড়ি ইউনিয়নের ডিলার বাদশা সুলায়মানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী ৫০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়। এসময় তার কাছ থেকে ১১ হাজার টাকা জব্দ করা হয়। এবং ঘটনাস্থল থেকে উপকারভোগীদের তালিকা ও আদায়কৃত অর্থ সমূহ জব্দ করাসহ সংশ্লিষ্ট উপকারভোগীদের মাঝে আদায়কৃত অর্থ ফেরত দেয়ার জন্য বুড়াবুড়ি ইউনিয়ন পরিষদের সচিবকে দায়িত্ব দেয়া হয়।

মন্তব্য করুন


 

Link copied