আর্কাইভ  শুক্রবার ● ৩ ফেব্রুয়ারি ২০২৩ ● ২১ মাঘ ১৪২৯
আর্কাইভ   শুক্রবার ● ৩ ফেব্রুয়ারি ২০২৩
 width=
 width=
শিরোনাম: চোর সন্দেহে দুইজনকে পিটিয়ে হত্যা, আটক ৪       স্থানীয় বখাটেদের সঙ্গে বেরোবি শিক্ষার্থীদের সংঘর্ষ: আহত ৪       ঘোড়ার গাড়িতে রাজকীয় বিদায়       এলপি গ্যাসের দাম ২৬৬ টাকা বাড়ল       প্রধানমন্ত্রী আমার উপর অত্যন্ত খুশী- রংপুর সিটি মেয়র      
 width=

দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়

বুধবার, ২২ ডিসেম্বর ২০২১, দুপুর ১১:৫৮

পঞ্চগড়: দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ে ক্রমশ হ্রাস পাচ্ছে তাপমাত্রা, সন্ধ্যা থেকে পরদিন সকাল পর্যন্ত বইছে উত্তর থেকে বয়ে আসা হিমেল হাওয়া। তবে দিনের আবহাওয়া কিছুটা গরম থাকলেও সন্ধ্যা থেকে সকাল পর্যন্ত ঠাণ্ডার কারণে কিছুটা স্থবিরতা দেখা দিচ্ছে এই জনপদে।

মৃদু শৈত্যপ্রবাহ ও তীব্র শীতে পঞ্চগড়ে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। মৃদু শৈত্যপ্রবাহ ও তীব্র শীত শুরু হওয়ায় লোকজন কাহিল হয়ে পড়েছে। হঠাৎ করে তাপমাত্রা কমে যাওয়ায় গরম কাপড়ের অভাবে দরিদ্র লোকজন খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছে। তীব্র শীতে দরিদ্র ও ছিন্নমূল মানুষ চরম দুর্ভোগে পড়েছে।

এদিকে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রোদের তীব্রতা বাড়লেও বিকেল হতেই বইছে উত্তরের হিমেল হাওয়া সেই বাড়ছে শীত। সন্ধ্যা নামতেই মানুষজন প্রয়োজনের কাজ সেরে বাড়ি ফিরে যাচ্ছে।
 
তুলারডাঙ্গা মহল্লার মাহাবুব জানান, পঞ্চগড়ে এবার প্রচুর শীত পড়েছে। গরম কাপড়ের অভাবে কাজে যেতে পারছি না। ছেলেমেয়ে নিয়ে খুব কষ্টে দিন পার করছি। একই কথা জানালেন ভজনপুর এলাকার দিনমজুর আলতাফ হোসেনও।
 
তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা  মো. রাসেল শাহ জানান, আজ বুধবার (২২ ডিসেম্বর) সকাল ৯টায় তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

মন্তব্য করুন


Link copied