আর্কাইভ  সোমবার ● ৬ ফেব্রুয়ারি ২০২৩ ● ২৪ মাঘ ১৪২৯
আর্কাইভ   সোমবার ● ৬ ফেব্রুয়ারি ২০২৩

শিরোনাম: রংপুরে শিবিরের ৬ নেতা কর্মী গ্রেফতার       রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে দুদকের অভিযান       তুরস্ক ও সিরিয়ায় ভূমিকম্পে নিহত ১২০০ ছাড়াল       ভূমিকম্পে নিহত বেড়ে ৫৬০, তুরস্কে জরুরি অবস্থা ঘোষণা       ভূমিকম্পে তুরস্ক-সিরিয়ায় ৩১৩ জনের মৃত্যু      

দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়; শীতে কাতর মানুষ

বুধবার, ২৮ ডিসেম্বর ২০২২, দুপুর ১১:৩৩

পঞ্চগড়: ঘন কুয়াশা আর কনকনে শীতে গত ২৪ ঘণ্টায় পঞ্চগড়ে তাপমাত্রা আরও ১ ডিগ্রি কমেছে। আর দেশের সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে তেঁতুলিয়ায়। কনকনে শীতে কাতর হয়ে পড়েছেন উত্তরের জেলাগুলোর সাধারণ মানুষ।

বুধবার (২৮ ডিসেম্বর) সকাল ৯টায় তেঁতুলিয়ায় সবর্নিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ২ ডিগ্রী সেলসিয়াস। এর আগে মঙ্গলবার (২৭ ডিসেম্বর) দিনের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ২৩ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

তেতুঁলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ এ তথ্য নিশ্চিত করেছেন। গত কয়েকদিন থেকে পঞ্চগড়ে তাপমাত্রা উঠা-নামা করছে বলেও জানিয়েছেন তিনি।

আবহাওয়া অফিস জানায়, মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সর্বনিম্ন তাপমাত্রা ১০ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছিল। আর বুধবার (২৮ ডিসেম্বর) তা আরও কমে সকালে ৯ দশমিক ২ ডিগ্রির ঘরে নেমে আমে।

এতে করে গত কয়েকদিনের টানা তীব্র শীতে দূর্ভোগে পড়েছে জেলার নিম্ন ও খেটে খাওয়া মানুষজন। সব থেকে বেশি বিপাকে পড়েছেন তেঁতুলিয়া উপজেলার মানুষ। তীব্র শীত উপেক্ষা করে কাজের সন্ধানে ছুটছেন তারা। ভোর থেকে ঘন কুয়াশায় ঢেকে যেতে দেখা গেছে গোটা পঞ্চগড় জেলা।

ঘন কুয়াশার কারণে জেলার বিভিন্ন সড়ক-মহাসড়কে দিনের বেলাতেও ভারী যানবাহনগুলোকে হেডলাইট জ্বালিয়ে চলাচল করতে দেখা গেছে। এছাড়া বুধবার বেলা ১১টা পর্যন্ত জেলায় সূর্যের দেখা মিলে নি।

মন্তব্য করুন


Link copied