আর্কাইভ  শনিবার ● ১৩ জুলাই ২০২৪ ● ২৯ আষাঢ় ১৪৩১
আর্কাইভ   শনিবার ● ১৩ জুলাই ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: আইটি ট্রেনিং নিয়ে ঘরে বসেই ডলার ইনকাম করা সম্ভব- ঠাকুরগাঁওয়ে পলক       সাধারণ মানুষের চিকিৎসা সেবা নিশ্চিতকরণে সরকার সচেতন রয়েছে- দিনাজপুরে স্বাস্থ্যমন্ত্রী       দলের কেউ খোঁজ রাখে না অভিযোগ এরিকের       সারা দেশের ৫০ শয্যা হাসপাতালগুলো ক্রমান্বয়ে একশ শয্যায় উন্নীত করা হবে- স্বাস্থ্য মন্ত্রী       তিস্তা কর্তৃপক্ষ গঠন করে নিজস্ব অর্থায়নে মহাপ্রকল্প বাস্তবায়নের দাবি      

 width=
 

দেশের ৭ জেলার ওপর দিয়ে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শনিবার, ১৯ আগস্ট ২০২৩, দুপুর ১১:০১

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, শনিবার দুপুর ১টা পর্যন্ত দেশের ৭ জেলার ওপর দিয়ে ঘণ্টায় সর্বোচ্চ ৬০ কিমি বেগে ঝড় বয়ে যেতে পারে। সেইসঙ্গে বজ্রসহ বৃষ্টিও হতে পারে। এ সময় নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্কসংকেত দেখাতে বলা হয়েছে।

এদিকে আবহাওয়া অফিস আরও বলছে, বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। এটি বর্তমানে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তার কাছাকাছি পশ্চিমবঙ্গ-ওড়িশা উপকূলে অবস্থান করছে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও বাংলাদেশের উপকূলীয় এলাকায় বায়ুচাপ পার্থক্যের আধিক্য বিরাজ করছে। এমন পরিস্থিতিতে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্কসংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। 

এ সময় উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।  
আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হকের স্বাক্ষর করা বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম এবং কক্সবাজার জেলার ওপর দিয়ে দক্ষিণ অথবা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে। 

মন্তব্য করুন


 

Link copied