আর্কাইভ  বৃহস্পতিবার ● ৬ অক্টোবর ২০২২ ● ২১ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   বৃহস্পতিবার ● ৬ অক্টোবর ২০২২
 
 
শিরোনাম: দেশের মানুষ আজ নরকে বাস করছে-জিএম কাদের       গাইবান্ধায় লোকালয়ে হনুমান, উৎসুক জনতার ভিড়       নভেম্বরে বন্ধ হবে ৩০ লাখ মোবাইল সিম       কাঁটাতারের বেড়া ভালোবাসা ভাগ করতে পারেনি       করোনায় ২ জনের মৃত্যু, শনাক্ত ৫৪৯      

নীলফামারীর দুই উপজেলার ১২ ইউনিয়নে ভোট উৎসব চলছে

রবিবার, ২৬ ডিসেম্বর ২০২১, দুপুর ১২:২০

স্টাফ রিপোর্টার, নীলফামারী: চতুর্থ দফায় নীলফামারীর ডিমলায় ৭টি ও সৈয়দপুর উপজেলায় ৫টি সহ ১২টি ইউনিয়নে ইউপি নির্বাচনে উৎসব মুখোর পরিবেশে ভোটগ্রহণ শুরু হয়েছে। আজ রবিবার(২৬ ডিসেম্বর) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়। যা বিরতিহীনভাবে চলবে টানা বিকেল ৪টা পর্যন্ত। শীতের সকালে কেন্দ্রগুলিতে ভোটারদের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের উপচে পড়া ভিড় দেখা যায়। তবে পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটারের উপস্থিতি বেশি ছিল যা চোখে পড়ার মতো। সাধারন ভোটারদের মাঝে যেন ভোট উৎসব চলছে।

পুলিশের গোয়েন্দা শাখা জানায়, সৈয়দপুর উপজেলার পাঁচটি ইউনিয়নের ৫১টি ভোট কেন্দ্রের মধ্যে সবকটি কেন্দ্র ও ডিমলা উপজেলার ৮৮টি ভোট কেন্দ্রের মধ্যে ৪৫টি ঝুঁকিপূর্ণ থাকায় সেখানে চারস্তরের ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে আইন শৃংখলা বাহিনী। 
জেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন জানান, সুষ্ঠু ও শান্তিপুর্ণ পরিবেশে নির্বাচন সম্পন্নে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হয়েছে। তিনি আরও বলেন, ডিমলার সাত ইউনিয়নে ৮৮টি কেন্দ্রে ভোটকক্ষ রয়েছে ৪৪২টি এবং সৈয়দপুরের পাঁচ ইউনিয়নে ৫১টি ভোটকেন্দ্রে ভোটকক্ষ রয়েছে ৩৩৩টি। ডিমলার সাত ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩৪ জন, সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ৯৬ জন এবং সাধারণ ওয়ার্ড সদস্য পদে ২৫৯ জন ও সৈয়দপুরের পাঁচ ইউনিয়নে চেয়ারম্যান পদে ২৯ জন, সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ৬২ জন এবং সাধারণ ওয়ার্ড সদস্য পদে ১৮২ জন প্রতিদ্বন্ধীতা করছেন। ডিমলা উপজেলার ৭ ইউনিয়নে ১ লাখ ৭ হাজার ৩৩৫জন ভোটার ও  সৈয়দপুর উপজেলার ৫ ইউনিয়নে ১ লাখ ৬২হাজার ৯৯৮জন ভোটার রয়েছে।
নীলফামারী জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী জানান, ভোটকেন্দ্রে কোন অপ্রীতিকর ঘটনা এড়াতে ভোটকেন্দ্রের ভিতরে ও বাইরে পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসার বাহিনী সদস্য মোতায়েন করা হয়েছে এবং প্রতিটি ইউনিয়নে একটি করে মোবাইল টিম ও প্রতিটি ইউনিয়নের জন্য একটি করে ষ্ট্রাইকিং ফোর্স টহল দিচ্ছেন।
পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান জানান, প্রতি কেন্দ্রে ৫ জন পুলিশ সদস্যের সাথে ২৫ জন আনসার ভিডিপি সদস্য দায়িত্ব পালন করছে। প্রতিটি কেন্দ্রের পাশাপাশি আশেপাশে এবং ভোটগ্রহনের পুরো এলাকায় পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে। যাতে মানুষ উৎসব মুখর পরিবেশে ভোট দিতে পারে। 

মন্তব্য করুন


Link copied