আর্কাইভ  বৃহস্পতিবার ● ৯ ফেব্রুয়ারি ২০২৩ ● ২৭ মাঘ ১৪২৯
আর্কাইভ   বৃহস্পতিবার ● ৯ ফেব্রুয়ারি ২০২৩
 width=
 width=
শিরোনাম: দিনাজপুরে ৯২ হাজার পিচ ইয়াবাসহ তিনজনকে গ্রেফতার করেছেন র‍্যাব       আর কেউ নির্বাচন নিয়ে কোনো কথার সুযোগ পাবে না: প্রধানমন্ত্রী       ঠাকুরগাঁওয়ে এইচএসসিতে ফেল করায় গলায় ফাঁস দিয়ে কলেজ ছাত্রীর আত্নহত্যা       রংপুরে অনলাইনে ভেটেনারি মেডিসিন বিক্রয়ের নামে প্রতারনাকারী গ্রেফতার       দিনাজপুর শিক্ষাবোর্ডে ১৩ টি কলেজে পাশ করেনি কেউ      
 width=

নীলফামারীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ আদালত অনির্দিষ্টকালের জন্য বর্জন করেছে আইনজীবীরা

রবিবার, ৮ জানুয়ারী ২০২৩, বিকাল ০৬:৩০

স্টাফ রিপোর্টার,নীলফামারী॥ নীলফামারীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক গোলাম সারওয়ারের আদালত অনির্দিষ্টকালের জন্য বর্জন করেছে আইনজীবীরা। উক্ত বিচারকের এজলাসে কোনো আইনজীবী না যাওয়ায় দুর্ভোগে পড়েছেন বিচার প্রার্থীরা।
আজ রবিবার(৮ জানুয়ারী) জেলা আইনজীবী সমিতি সুত্র মতে, মূলত বেশ কয়েকটি মামলার বাদীনী এবং বিভিন্ন মামলার আসামীদের জামিন সংক্রান্ত কেন্দ্র করে আইনজীবী সমিতির নেতাসহ একাধিক আইনজীবীর সঙ্গে বিচারক গোলাম সারওয়ারের অসৌজন্যমুলক আচরনের কারনে পহেলা জানুয়ারী থেকে উক্ত আদালত বর্জন চলছে।
জেলা আইনজীবী সমিতির সহ-সভাপতি এ্যাডঃ আজহারুল ইসলামের সাথে কথা বলা হলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে সাংবাদিকদের জানান, উক্ত বিচারক নীলফামারীতে গত বছরের ১৬ নভেম্বর যোগদান করেন।  তাকে মানসিক ভারসাম্যহীন বলে হয়। তিনি যোগদানের পর বিচারকার্য পরিচালনা কালে সকল আইনজীবীর উপস্থিতিতে এজলাসে বিভিন্ন বাংলা,হিন্দি ও উর্দ্দু গান পরিবেশন করে বিচারকার্যে নিয়োজিত সকলের মর্যাদাহানী করেন এবং বিচারকার্য বিঘœত করেন। এ ব্যাপারে জেলা আইনজীবী সমিতি ২৮ নভেম্বর/২০২২ সাধারন সভার সিদ্ধান্ত গ্রহনের মাধ্যমে ওই বিচারকের এজলাসে মামলা পরিচালনা করা অসম্ভব হয়ে পড়ায় চলতি বছরের পহেলা জানুয়ারী থেকে উক্ত আদালত বর্জন করে আসছে।
সুত্র মতে, এ বিষয়ে জেলা আইনজীবী সমিতির পক্ষে মহামান্য সুপ্রীম কোর্টের রেজিষ্টার জেনারেল, সচিব, আইন বিচার ও সংসদ বিচারক মন্ত্রনালয় এবং বাংলাদেশ বার কাউন্সিলের চেয়ারম্যান বরাবর লিখিত অভিযোগ প্রেরন করা হয়েছে। অভিযোগ নিস্পক্তি না হওয়া পর্যন্ত নীলফামারীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক গোলাম সারওয়ারের আদালত অনির্দিষ্টকালের জন্য বর্জন কর্মসুচি পালন করা হচ্ছে। 

মন্তব্য করুন


Link copied