আর্কাইভ  বৃহস্পতিবার ● ১৮ আগস্ট ২০২২ ● ৩ ভাদ্র ১৪২৯
আর্কাইভ   বৃহস্পতিবার ● ১৮ আগস্ট ২০২২
 
PMBA

পঞ্চগড়ে টানা ৫ দিন ধরে সর্বনিম্ন তাপমাত্রা

মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, বিকাল ০৫:০১

পঞ্চগড়: গত দিনের চেয়ে পঞ্চগড়ে তাপমাত্রা কিছুটা বেড়েছে। তবুও পঞ্চম দিনের মতো জেলায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। মৃদু শৈত্যপ্রবাহ অব্যাহত থাকায় মানুষ চরম দুর্ভোগে পড়েছে। মঙ্গলবার (১৮ জানুয়ারি) সকাল ৯ টায় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। সোমবার (১৭ জানুয়ারি) ৮ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল।
 
একটানা সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করায় জেলার শীতার্ত মানুষ দুর্ভোগে পড়েছেন। সকাল ১০টা পর্যন্ত ঘন কুয়াশায় ঢেকে ছিল চারদিক। সকাল ১০টার পর সূর্যের মুখ দেখা গেছে। মিষ্টি রোদে উষ্ণতা নিতে মানুষজন ঘর থেকে বাইরে বেরিয়ে আসে। তবে শৈত্যপ্রবাহ বয়ে যাওয়ায় মিষ্টি রোদেও মানুষ শীতকাতর হয়ে পড়ে। এদিকে শীতের কারণে হাসপাতালগুলোর বেড়েছে রোগীর চাপ। 

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের সিনিয়র পর্যবেক্ষক জীতেন্দ্রনাথ রায় জানান, পঞ্চমদিনের মতো একটানা সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে তেঁতুলিয়ায়। মঙ্গলবার তাপমাত্রা কিছুটা বেড়েছে। আজ এখানে ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। সোমবার একইস্থানের ৮ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। তিন চার দিন পর্যন্ত এখানে তাপমাত্রা উঠা-নামা করবে বলেও জানান তিনি।  

মন্তব্য করুন


Link copied