আর্কাইভ  মঙ্গলবার ● ৪ অক্টোবর ২০২২ ● ১৯ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   মঙ্গলবার ● ৪ অক্টোবর ২০২২
 
 
শিরোনাম: রংপুরে সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত       পঞ্চগড়ে নৌডুবিতে ইজারাদার ও অদক্ষ মাঝিকে দায়ী করে প্রতিবেদন দাখিল       অপুকে ডিভোর্সের ১৪৮ দিন পর বুবলীকে বিয়ে করেন শাকিব       সয়াবিন তেলের দাম লিটারে কমল ১৪ টাকা       বিএনপির চেয়ে আওয়ামী লীগ এক ডিগ্রী বেশি- রংপুরে জিএম কাদের      

পঞ্চগড় সীমান্তে ভারতীয়দের হাতে তিন যুবক আটক, ২৫ লক্ষ টাকা মুক্তিপণ দাবী

শনিবার, ৫ মার্চ ২০২২, সকাল ০৮:১৯

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ে তেঁতুলিয়া উপজেলায় বাংলাদেশ- ভারত সীমান্ত অতিক্রম করে অবৈধ পথে ভারতে প্রবেশ করায় তিন বাংলাদেশি যুবকে আটক করে রেখেছে ভারতীয় গরু চোরাকারবারীরা। অভিযোগ উঠেছে আটকের পর তাদের মুক্তিপণ হিসেবে পরিবারের কাছে ২৫ লক্ষ টাকা দাবী করে খবর পাঠানো হয়েছে।

ভারতে জিম্মি হয়ে থাকা ওই তিন যুবক হলেন, পঞ্চগড় জেলার তেঁতুলিয়া উপজেলার দেবনগড় ইউনিয়নের নিজবাড়ী গ্রামের সুরুজ আলীর ছেলে হানিফ বাবু (২৮), একই ইউনিয়নের ভুটুজোদ গ্রামের আজিরুল ইসলামের ছেলে করিম উদ্দীন (২৬) ও ভজনপুর ইউনিয়নের মালিগছ গ্রামের শহিরুল ইসলামের ছেলে সাইরুল ইসলাম (৩০)।

খবর পেয়ে শুক্রবার (৪ মার্চ) দিনভর সরেজমিনে ভজনপুর ও দেবনগড় ইউনিয়নের সীমান্ত এলাকা ঘুরে জানা যায়, আটক ওই তিন বাংলাদেশী যুবককে ভারতের উত্তর দিনাজপুর জেলার চোপরা থানার দাশ পাড়া আশর বস্তি এলাকায় আটক করে রাখা হয়েছে। ভারতীয় গরু চোরাকারবারী লতিফুল, জাফর, মনছুর, গিরেশ, আমিরুল তাদের জিম্মি করে রেখেছে বলে জানা যায়।

স্থানীয় সূত্রে জানা যায়, ওই তিন যুবককের মধ্যে করিম উদ্দীন গরু চোরাকারবারী হিসেবে প্রতিনিয়ত ভারতে আসা যাওয়া করতো। হানিফ বাবু ও সাইরুল ইসলামকে নতুন হিসেবে কৌশলে ভারতে নিয়ে জিম্মি করে মুক্তিপণ হিসেবে ২৫ লক্ষ টাকা দাবী করা হচ্ছে। আটক তিনজন গত বুধবার (২ মার্চ) দিনগত রাতে জেলার তেঁতুলিয়া উপজেলার দেবনগড় ইউনিয়নের ময়নাগুড়ি সীমান্তের কাটাতার পেড়িয়ে অবৈধ পথে ভারতে প্রবেশ করে বলে জানা যায়।

জিম্মি হয়ে থাকা হানিফ বাবুর স্ত্রী আল্পনা জানান, গত তিন দিন আগে করিম নামে এক যুবক বাড়িতে এসে আমার স্বামীর সাথে ঘরের দরজা বন্ধ করে দীর্ঘসময় আলোচনা করে। এবং রাতেই সৌয়দপুর যাওয়ার কথা বলে বেড়িয়ে পড়লে আজ সকালে হঠাৎ জানতে পারি আমার স্বামীকে ভারতে আটক করে রাখা হয়েছে। এবং ফোন করে জানিয়ে বলা হয়েছে তাকে ছাড়াতে মুক্তিপণ লাগবে। আমি আমার স্বামীকে সুস্থ্য শরীরে বাড়িতে দেখতে চাই।

বর্ডার গার্ড বাংলাদেশ ১৮ বিজিবির ভজনপুর বিওপি ক্যাম্পের কোম্পানি কমান্ডার মো. আমিনুল ইসলাম আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, এখন পর্যন্ত দুজন আটকের বিষয়ে আমরা খবর পেয়েছি। এর পর বিএসএফের সাথে যোগাযোগ করে তাদের উদ্ধারের চেষ্টা চলছে। তবে ধারণা করা হচ্ছে চোরাকারবারীদের মাঝে তাদের টাকা লেন দেন নিয়ে ঘটনাটি ঘটেছে।

মন্তব্য করুন


Link copied