আর্কাইভ  শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪ ● ৬ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: পলাশবাড়ীতে আসামির ছুরিকাঘাতে বাদীর মৃত্যু, গ্রেফতার ১       মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোটে না দাঁড়ানোর নির্দেশ       ভোজ্যতেলের দাম বাড়ল, খোলা তেলে সুখবর       বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ        খরার ঝুঁকিতে রংপুর অঞ্চল      

 width=
 

প্রতিমন্ত্রীর স্বাক্ষর নকল করে  ভুয়া নিয়োগ পত্র দেয়ার অভিযোগে গ্রেফতার -১

শুক্রবার, ৩১ মার্চ ২০২৩, দুপুর ০৩:৩৯

 মমিনুল ইসলাম রিপন: শিক্ষা প্রতিমন্ত্রীর স্বাক্ষর নকল করে  ভুয়া নিয়োগ পত্র  দিয়ে চাকরি দেয়ার নামে প্রতারণা মামলার প্রধান আসামীকে গ্রেফতার করেছে রংপুর র‌্যাব সদস্যরা।  বৃহস্পতিবার গভীর রাতে পঞ্চগড় জেলা সদরের নিজ বাড়ি হতে  জ্যোতিস চন্দ্র রায় (৩৮) নামে ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়।  শুক্রবার দুপুরে র‌্যাব-১৩ এর সহকারী পরিচালক মাহমুদ বশির আহমেদ  এক বিজ্ঞপ্তিতে এতথ্য জানান। 
র‌্যাব জানায় প্রাথমিক জিজ্ঞাসাবাদে, আটককৃত আসামী স্বীকার করেন যে, পঞ্চগড় জেলাসহ বাংলাদেশের বিভিন্ন জেলার সহজ-সরল মানুষদের বিভিন্ন সরকারী প্রতিষ্ঠানে চাকরি দেওয়ার প্রতিশ্রæতি দিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নেয় মর্মে জানায়। গোপন তদন্তে আরো জানা যায় যে, সে তার নিজ এলাকা পঞ্চগড়সহ দিনাজপুরের বিভিন্ন থানা এলাকার মানুষকে চাকরি দেওয়ার প্রতিশ্রæতি দিয়ে  তাদের সাথে সখ্যতা গড়ে প্রলোভন দেখিয়ে টাকা হাতিয়ে নিতো। এরই ধারাবাহিকতায়  দিনাজপুর সদরের আজিজুল ইসলামের পুত্র  মোঃ মাসুদ আলী(৩৯)কে চাকরির প্রলোভন দেখিয়ে বিভিন্ন ধাপে ৬ লাখ টাকা হাতিয়ে নিয়ে শিক্ষা প্রতিমন্ত্রীর স্বাক্ষর নকল করে বাদীকে একটি ভুয়া নিয়োগপত্র দেয়। পরবর্তীতে বাদী নিয়োগপত্রটি ভূয়া বুঝতে পেরে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত, কোতয়ালী, দিনাজপুরে একটি প্রতারণা মামলা দায়ের করেন।  এরই সূত্রধরে র‌্যাব-১৩, সিপিসি-২, নীলফামারীর একটি চৌকস আভিযানিক দল উক্ত এজাহার নামীয় মূল আসামীকে তার নিজ বাড়ী হতে গ্রেফতার করতে সক্ষম হয়।

মন্তব্য করুন


 

Link copied