আর্কাইভ  সোমবার ● ৩ অক্টোবর ২০২২ ● ১৮ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   সোমবার ● ৩ অক্টোবর ২০২২
 
 
শিরোনাম: ১৪ জেলায় ঝড়ের পূর্বাভাস       ডিমলায় আপডেট ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা ও সিলগালা       রংপুরে ধর্ষক গ্রেফতার       পাঁচ দিনের ছুটির কবলে প্রশাসন       এলপিজি গ্যাসের দাম কমল      

প্রভোস্টের পদত্যাগ দাবিতে বেরোবি ছাত্রীদের বিক্ষোভ

শনিবার, ৯ এপ্রিল ২০২২, রাত ১১:৫৪

ডেস্ক: রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা ফজিলাতুননেসা মুজিব হলের প্রভোস্ট তানিয়া তোফাজের পদত্যাগসহ ১২ দফা দাবিতে বিক্ষোভ করেছে হলটির ছাত্রীরা।

শনিবার (৯ এপ্রিল) রাতে হলের বিদ্যুৎ না থাকার অভিযোগ করতে যাওয়া ছাত্রীদের সঙ্গে দুর্ব্যবহার করেন প্রভোস্ট তানিয়া। এ খবর হলের অন্যান্য ছাত্রীদের মাঝে ছড়িয়ে পড়লে তাৎক্ষণিকভাবে তারা হল থেকে নেমে এসে বিক্ষোভ শুরু করে।

আন্দোলনরত ছাত্রীদের অভিযোগ, দীর্ঘদিন ধরেই হলের বৈদ্যুতিক লাইনে সমস্যার কারণে অধিকাংশ সময় হলে বিদ্যুৎ থাকে না। বিষয়টি বহুবার প্রভোস্টকে অবগত করা হলেও সমাধান হয়নি।

তারা জানান, শনিবার সন্ধ্যার পর বিদ্যুৎ চলে গেলে কয়েকজন শিক্ষার্থী প্রভোস্ট তানিয়া তোফাজকে বিষয়টি অবগত করতে গেলে তাদের সঙ্গে চরম অসৌজন্যমূলক আচরণ করেন তিনি।

অন্যান্য ছাত্রীরা এ খবর জানতে পেরে বিক্ষোভ শুরু করে। রাত ৯টা থেকে ঘণ্টাব্যাপী বিক্ষোভ চলার পর রাত ১০টার দিকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষে প্রক্টর গোলাম রব্বানী ও ছাত্র উপদেষ্টা নূরুজ্জামান খান সমস্যা সমাধানের আশ্বাস দিলে বিক্ষুব্ধ ছাত্রীরা হলে ফিরে যান।

এ ব্যাপারে প্রভোস্ট তানিয়া তোফাজের বক্তব্য জানতে চাইলে তিনি ছাত্রীদের বিরুদ্ধে উল্টো অভিযোগ করে বলেন, ‘তারা হলে ইলেক্ট্রিক হিটার ব্যবহার করায় ঘনঘন বিদ্যুৎ সঞ্চালন লাইন বিচ্ছিন্ন হয়। তাদের সাবধান করা সত্ত্বেও তারা বিষয়টি কানে তোলেনি।’

 

 

 

 

 

মন্তব্য করুন


Link copied