আর্কাইভ  বুধবার ● ৫ অক্টোবর ২০২২ ● ২০ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   বুধবার ● ৫ অক্টোবর ২০২২
 
 
শিরোনাম: মধ্য আফ্রিকায় নিহত শান্তিরক্ষী ডিমলার জাহাঙ্গীরের পরিবারে শোকের মাতম       মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে বোমা বিস্ফোরণে তিন বাংলাদেশি শান্তিরক্ষী নিহত       শিশুকে শ্লীলতাহানির অভিযোগে গণপিটুনি, পুলিশে সোপর্দ       রেলগেটে কুকুরের নিয়ম মানার ছবি ভাইরাল       নির্বাচন বর্জনের সিদ্বান্ত এখনও হয়নি- জিএম কাদের      

ফের দেশের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ের তেঁতুলিয়ায়

রবিবার, ৭ নভেম্বর ২০২১, দুপুর ০২:৫৭

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি: বাংলাদেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ে দিন দিন হ্রাস পেতে শুরু করেছে তাপমাত্রা। গত ১ মাস ধরে এ জেলায় ৩০ ডিগ্রি তাপমাত্রা থেকে হ্রাস পেয়ে ১৪ ডিগ্রি সেলসিয়াসের ঘরে বিরাজ করছে। তবে আবহাওয়া অফিস বলছে টানা ১৩ দিন ধরে এ জেলার তেঁতুলিয়া উপজেলায় দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হচ্ছে।

রোববার (৭ নভেম্বর) পঞ্চগড়ের তেঁতুলিয়া আবহাওয়া অফিসে সকাল ৯টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৪ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। যা সকাল ১১টার সারাদেশের সঙ্গে নির্ণয় শেষে দেশের মধ্যে সর্বনিম্ন বলে জানায় আবহাওয়া অফিস। তবে একই দিন বেলা ১২টার সময় ২৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবক্ষেণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ বলেন, টানা ১১দিন দেশের মধ্যে সর্বনিম্ন থাকার পর একদিন বিরতি থেকে গত ১৩ দিন থেকে হিমালয়ের পাদদেশে অবস্থিত উপজেলা তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হচ্ছে। রোববার (৭ নভেম্বর) সকাল ৯টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৪ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। গত শনিবার (৬ নভেম্বর) সকালে রেকর্ড করা হয়েছিল ১৪ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। যা একদিনের ব্যবধানে দশমিক ২ ডিগ্রি বেড়ে যায়। তবে শনিবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩০ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। আগামীতে তাপমাত্রা আরো নিচে নামতে পারে বলে এই কর্মকর্তা আরো জানান।

মন্তব্য করুন


Link copied