আর্কাইভ  শনিবার ● ১৩ এপ্রিল ২০২৪ ● ৩০ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শনিবার ● ১৩ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: পঞ্চগড়ে দুই মোটরসাইকেল সংঘর্ষ, নিহতের সংখ্যা বেড়ে চার       পঞ্চগড়ে দুই মোটরসাইকেলের মুখোঁমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪       পঞ্চগড়ে প্রেমিকের হাতে প্রেমিকা খুন!       নাথান বমের স্ত্রীকে বান্দরবান থেকে লালমনিরহাটে বদলি       দিনাজপুরে ৬ লাখ মুসল্লি’র সমাগমে দক্ষিণ এশিয়ার অন্যতম সর্ববৃহৎ ঈদ জামাত      

 width=
 

বাংলাবান্ধা সীমান্তের ভূট্টা ক্ষেতে দুই ভারতীয় বন্য হাতি, আতঙ্কে গ্রামবাসী

মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারি ২০২৪, দুপুর ০২:৫২

পঞ্চগড়: পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা ইউনিয়নের দক্ষিণ কাশিমগঞ্জ গ্রামের একটি ভূট্টা ক্ষেতে ভারতীয় দুই হাতির দেখা গেছে। স্থানীয়রা বলছেন, রওশনপুর সীমান্ত দিয়ে এই দুই হাতি বাংলাদেশে প্রবেশ করে তিন কিলোমিটার পথ পাড়ি দিয়ে কাশিম গঞ্জ এলাকায় আসে। রাস্তায় একটি গরুকে আহত করে প্রাণী দু'টি। বর্তমানে ভূট্টাক্ষেতের ভেতরে হাতি দুইটি অবস্থান করছে। হাতি দুটিকে দেখতে বিভিন্ন এলাকা থেকে হাজারো মানুষ ভীড় করছে। ইতোমধ্যে বনবিভাগ ও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে আছেন। 

তারা দর্শনার্থীদেরকে এলাকা ছেড়ে ফিরে যাওয়ার আহ্বান জানাচ্ছেন। কোনোক্রমেই যাতে হাতি দুটিকে উত্যক্ত না করা হয় হ্যান্ড মাইকের মাধ্যমে এমন আহ্বান জানাচ্ছেন তারা। বনবিভাগ জানিয়েছে, ইতোমধ্যে ভারতীয় বন ও বন্য প্রাণী বিভাগ তাদের সাথে যোগাযোগ করেছে। হাতি দু’টিকে উদ্ধার করে ভারতে পাঠানোর উদ্যোগ নেয়া হবে বলে জানিয়েছেন তারা।

জেলা সহকারী বনসংরক্ষক নুরুন্নাহার জানান, আমাদের কর্মীরা স্থানীয়দের সচেতন করতে মাইকিং করছে। এই মুহূর্তে হাতি দু’টিকে কোনভাবেই উত্যক্ত করা যাবে না। ভারতীয় বন ও প্রাণী বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা আমাদের সাথে যোগাযোগ করেছেন। তারা এলে আমরা হাতি দুটিকে কিভাবে তাদের কাছে তুলে দেয়া যায় পরামর্শ করে ব্যবস্থা গ্রহণ করবো।

মন্তব্য করুন


 

Link copied