আর্কাইভ  বৃহস্পতিবার ● ৯ ফেব্রুয়ারি ২০২৩ ● ২৭ মাঘ ১৪২৯
আর্কাইভ   বৃহস্পতিবার ● ৯ ফেব্রুয়ারি ২০২৩
 width=
 width=
শিরোনাম: দিনাজপুরে ৯২ হাজার পিচ ইয়াবাসহ তিনজনকে গ্রেফতার করেছেন র‍্যাব       আর কেউ নির্বাচন নিয়ে কোনো কথার সুযোগ পাবে না: প্রধানমন্ত্রী       ঠাকুরগাঁওয়ে এইচএসসিতে ফেল করায় গলায় ফাঁস দিয়ে কলেজ ছাত্রীর আত্নহত্যা       রংপুরে অনলাইনে ভেটেনারি মেডিসিন বিক্রয়ের নামে প্রতারনাকারী গ্রেফতার       দিনাজপুর শিক্ষাবোর্ডে ১৩ টি কলেজে পাশ করেনি কেউ      
 width=

বিএনপির ছয় এমপির আসন শূন্য ঘোষণা

রবিবার, ১১ ডিসেম্বর ২০২২, রাত ১০:৪১

ডেস্ক: বিএনপি দলীয় সংসদ সদস্যদের পদত্যাগের পর তাদের সংসদীয় আসন শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশিত হয়েছে। নির্বাচন কমিশনের সচিব কে এম আব্দুস সালাম স্বাক্ষরিত গেজেট রবিবার (১১ ডিসেম্বর) প্রকাশিত হয়।

বিএনপি দলীয় ছয় সদস্যের সংসদীয় আসন শূন্য ঘোষণা করে জারিকৃত পৃথক প্রজ্ঞাপনে বলা হয়, ১১ ডিসেম্বর সকালে তারা পদত্যাগ করায় এসব আসন শূন্য হয়েছে।

যে ছয় সংসদের আসন শূন্য ঘোষণা করে প্রজ্ঞাপন জারি হয়েছে তারা হলেন- উকিল আব্দুস সাত্তার (ব্রাহ্মণবাড়িয়া-২), জি এম সিরাজ (বগুড়া-৭), আমিনুল ইসলাম (চাঁপাইনবাবগঞ্জ-২), জাহিদুর রহমান (ঠাকুরগাঁও-৩), মোশাররফ হোসেন (বগুড়া-৪) ও রুমিন ফারহানা (সংরক্ষিত নারী আসন ৫০)।

বর্তমানে বিদেশে অবস্থানরত চাঁপাইনবাবগঞ্জ-৩ হারুনুর রশীদের পদত্যাগপত্র গ্রহণ করা হয়নি। হারুনুর রশীদের স্ক্যান করা সই ও ইমেইলে পাঠানো পদত্যাগপত্র ‘স্বাক্ষরযুক্ত’ বিবেচিত না হওয়ায় তাকে আবার জমা দিতে হবে। এ সংসদ সদস্যও অস্ট্রেলিয়া থেকে দেশে ফিরে এক সপ্তাহ পরে স্ব-স্বাক্ষরে পদত্যাগপত্র জমা দেবেন বলে বিএনপির পদত্যাগীরা জানিয়েছেন।

মন্তব্য করুন


Link copied