আর্কাইভ  শনিবার ● ২৬ নভেম্বর ২০২২ ● ১২ অগ্রহায়ণ ১৪২৯
আর্কাইভ   শনিবার ● ২৬ নভেম্বর ২০২২
 width=

 

রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন শতভাগ সুষ্ঠু ও নিরপেক্ষ হবে- ইসি রাশিদা 

রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন শতভাগ সুষ্ঠু ও নিরপেক্ষ হবে- ইসি রাশিদা 

রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন; পাল্টে গেল নির্বাচনের ছক

রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন; পাল্টে গেল নির্বাচনের ছক

রংপুর বাসী নৌকায় ভোট দিতে মুখিয়ে আছে; আ'লীগ মনোনীত প্রার্থী ডালিয়া

রংপুর বাসী নৌকায় ভোট দিতে মুখিয়ে আছে; আ'লীগ মনোনীত প্রার্থী ডালিয়া

রংপুর সিটি নির্বাচন;  মেয়র পদে ১৩ জনসহ ২৬০ প্রার্থীর মনোনয়ন সংগ্রহ

রংপুর সিটি নির্বাচন; মেয়র পদে ১৩ জনসহ ২৬০ প্রার্থীর মনোনয়ন সংগ্রহ

 width=
শিরোনাম: “আন্দোলনের নামে মানুষ পুড়িয়ে মারতে চাইলে একটাকেও ছাড়বো না”       রংপুরে বিএনপি নেতাকর্মীদের নামে মামলা প্রত্যাহারের দাবিতে আল্টিমেটাম       দিনাজপুরে প্রায় ১০ বছর পর আ.লীগের সন্মেলনে কারা আসছেন নেতৃত্বে ?        মহিলা আ. লীগের নতুন সভাপতি চুমকি, সম্পাদক শবনম       রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন শতভাগ সুষ্ঠু ও নিরপেক্ষ হবে- ইসি রাশিদা       
 width=

বেরোবি স্নাতক ভর্তিতে আসন প্রতি লড়বেন ২০ ভর্তিচ্ছু

সোমবার, ৩১ অক্টোবর ২০২২, দুপুর ০৩:২৬

বেরোবি প্রতিনিধি: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ১ম বর্ষে ভর্তির জন্য ১৩৯৫টি আসনের বিপরীতে আবেদন জমা করেছেন ৩৮০৯০ জন ভর্তিচ্ছু। কিন্তু আবেদন ফি জমা দিয়েছেন ২৮২৩০ জন। ফলে প্রতি আসনে লড়বেন ২০ জন ভর্তিচ্ছু। এসব আবেদনের মধ্য থেকে প্রথম মেধা তালিকা প্রকাশ করা হবে।

সোমবার (৩১ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ তথ্য ও প্রকাশনা বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ আলী বিষয়টি নিশ্চিত করেছেন।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর সূত্রে জানা যায়, এ বছর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ‘এ’ ইউনিটে ৭০৭টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ১৫১০০টি, ‘বি’ ইউনিটে ৩৬২টি আসনের বিপরীতে ৯২৮২টি ও ‘সি' ইউনিটে ৩২৬ আসনের বিপরীতে ৩৮৪৮টি আবেদন পড়েছে। আবেদনকারীদের মধ্য থেকে ১ম মেধাতালিকা ও সাক্ষাৎকারের তারিখ দ্রুতই বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

এর আগে গুচ্ছভুক্ত ২২টি বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক ১ম বর্ষের ভর্তি পরীক্ষা দেশের ১৯ কেন্দ্রের ৫৭টি ভেন্যুতে একযোগে অনুষ্ঠিত হয়। আর গত ১৭ অক্টোবর থেকে ভর্তি পরীক্ষার চূড়ান্ত আবেদন শুরু হয়। যার সময়সীমা ছিল ২৭ অক্টোবর পর্যন্ত। গুচ্ছের এবারের ভর্তি পরীক্ষায় ‘এ’ ইউনিটে ৮৫ ৫৮২ জন, ‘বি’ ইউনিটে ৪৮১০৬ জন এবং ‘সি’ ইউনিটে ২৩২২৮ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী পাস করেছেন।

মন্তব্য করুন


Link copied