আর্কাইভ  শনিবার ● ১৮ মে ২০২৪ ● ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
আর্কাইভ   শনিবার ● ১৮ মে ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: চার বিভাগে হিট অ্যালার্ট জারি       জীবন্ত ঘোড়া দিয়ে প্রচারণায় সৈয়দপুরে চেয়ারম্যান প্রার্থীকে ৪০ হাজার টাকা জরিমানা       লালমনিরহাটে তৈরি হলো দেশের প্রথম ‘টার্ন টেবিল’       রংপুরে পুকুর থেকে তিন এলএমজি ম্যাগজিন ও গুলি উদ্ধার       কালীগঞ্জে আগুনে পুড়লো ২৫টি দোকান কোটি টাকার ক্ষতি      

 width=
 

ব্যানারে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ব্যবহার করে ভোট প্রার্থনা ॥ ডিমলায় চেয়ারম্যান প্রার্থীকে শোকজ

শনিবার, ৪ মে ২০২৪, দুপুর ০১:২৯

বিশেষ প্রতিনিধি॥ ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে নীলফামারীর ডিমলা উপজেলা পরিষদের নির্বাচন আগামী ৮ মে। এই নির্বাচন ঘিরে এলাকা জুড়ে যেনো থেমে নেই আলোচনা-সমালোচনা ঝড়। বিশেষ করে এমপির ভাতিজাকে নিয়ে প্রতিদিনই হচ্ছে এলাকার “টক অব দ্যা ডে”।নীলফামারীর ডিমলা উপজেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকারের ভাতিজা ও আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী ফেরদৌস পারভেজকে কারণ দর্শানো (শোকজ) নোটিশ দিয়েছেন জেলা নির্বাচন কর্মকর্তা। 
আজ শনিবার (৪ মে) সকালে ওই প্রার্থীকে শোকজ নোটিশ দেওয়া হয়।
সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা নির্বাচন অফিসার ও ডিমলা উপজেলা রিটানিং অফিসার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন। 
কারণ দর্শানো নোটিশে বলা হয়, আগামী ৮ মে ডিমলা উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন ব্যালটের মাধ্যমে অনুষ্ঠিত হবে। উক্ত নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ফেরদৌস পারভেজ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং নীলফামারী-১ আসনের সংসদ সদস্য(এমপি) বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকারের ছবিসহ ব্যানার টাঙ্গিয়ে চেয়ারম্যান পদপ্রার্থী বলে ভোট প্রার্থনা করছেন যা উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা ২০১৬ এর বিধি ৮ এর (৫) অনুযায়ী নির্বাচনি আচরণ বিধির সু¯পষ্ট লঙ্ঘন ও শাস্তিযোগ্য অপরাধ। আচরণ বিধি ভঙ্গের বিষয়ে তার বিরুদ্ধে উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা অনুযায়ী কেন আইনগত ব্যবস্থা নেয়া হবেনা তা পত্র প্রাপ্তির ২৪ ঘন্টার মধ্যে জেলা নির্বাচন কার্যালয়ে স্বশরীরে উপস্থিত হয়ে জবাব দাখিল করার জন্য অনুরোধ করা হলো।

এবিষয়য়ে জানতে চাইলে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী ফেরদৌস পারভেজ সাংবাদিকদের বলেন, কাগজ হাতে পাইনি তবে মোবাইলের মাধ্যমে নোটিশটি দেখেছি। কাগজটি হাতে পেলে জবাব দিয়ে আসব। 

ওই প্রার্থীর একটা ভিডিও ভাইরাল হয়েছে যেখানে “ভোটে জয়ী হতে হলে নরমালে যদি না হয়, সিজার করে করা হবে। মাথার ওপরে এমপির হাত আছে” এমন বক্তব্য দিতে শোনা গিয়েছে এ বিষয়ে জানতে চাইলে জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন সাংবাদিকদের বলেন, ভিডিও বিষয়টি আমরা অবগত আছে। বিষয়টি তদন্ত করেও দেখা হচ্ছে। তবে ওটা নিয়ে কোনো প্রার্থীর লিখিত অভিযোগ এখন পর্যন্ত পাইনি। অভিযোগ পেলে সেটির উপরও ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি আরো বলেন, আর ওই প্রার্থী ব্যানারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং নীলফামারী-১ আসনের সংসদ সদস্য(এমপি) বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিনের ছবি ব্যবহার করে ভোট প্রার্থনা করায় কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। ডিমলা উপজেলা নির্বাচন অফিসার কিছুক্ষণের মধ্যে নোটিশটি তাহার কাছে পৌছিয়ে দিবে। 

মন্তব্য করুন


 

Link copied