আর্কাইভ  বৃহস্পতিবার ● ৩০ জুন ২০২২ ● ১৬ আষাঢ় ১৪২৯
আর্কাইভ   বৃহস্পতিবার ● ৩০ জুন ২০২২
PMBA
PMBA

সংগীতশিল্পী কেকে মারা গেছেন

বুধবার, ১ জুন ২০২২, সকাল ০৮:১৫

ডেস্ক: হঠাৎ অসুস্থ হয়ে মারা গেছেন ভারতের জনপ্রিয় সংগীতশিল্পী কৃষ্ণকুমার কুন্নাথ (কেকে)।

মঙ্গলবার (৩১ মে) রাতে কলকাতায় গুরুদাস কলেজের এক অনুষ্ঠানে এসে মৃত্যু হয় কেকের। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৩ বছর।

ভারতীয় সংবাদ মাধ্যম সূত্রে জানা গেছে, নজরুল মঞ্চে চলছিল অনুষ্ঠান। সেখানেই অসুস্থ বোধ করেন এই বিখ্যাত গায়ক। তারপর হোটেলে ফিরে মারাত্মক অসুস্থবোধ করেন তিনি। এরপর কলকাতার সিএমআরআই হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন।

কী কারণে মৃত্যু হয়েছে, তা এখনও জানা যায়নি। তবে মনে করা হচ্ছে, হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে প্রখ্যাত এই শিল্পীর।

কেকের মৃত্যুর খবর পেয়ে রাজ্য সরকারের পক্ষ থেকে ছুটে যান মন্ত্রী অরূপ বিশ্বাস। সংবাদমাধ্যমকে তিনি বলেন, ‘আমি অফিস থেকে বাড়ি ফিরছিলাম। মাঝপথে শিল্পী অনুপম রায়ের ফোন পাই। বলেন যে এ রকম একটা ঘটনা শুনতে পাচ্ছি হাসপাতাল থেকে। আমি হাসপাতালের সঙ্গে যোগাযোগ করি। ওরা বললেন, হ্যাঁ, কেকেকে মৃত অবস্থায় আনা হয়েছে। আমি ছুটে এলাম।’  

মৃত অবস্থায় হাসপাতালে নেওয়ায় তার মরদেহের ময়নাতদন্ত করা হবে বলে জানা গেছে। ইতোমধ্যেই খবর পৌঁছেছে মুম্বাইয়ে তার বাড়িতে। বুধবার (০১ জুন) সকালেই তার স্ত্রী ও দুই ছেলে কলকাতায় এসে পৌঁছাবেন বলে জানান মন্ত্রী অরূপ বিশ্বাস। 

দিল্লিতে ১৯৬৮ সালের ২৩ আগস্ট তার জন্ম। বেসিক হিন্দি গানে জনপ্রিয় কেকে। ১৯৯৭ সালে ‘হম দিল দে চুকে সনম’ ছবিতে প্রথম প্লেব্যাক। হিন্দি, বাংলা, তামিল, তেলেগু, কন্নড়, মালায়লম, মারাঠি, ভাষায় প্লেব্যাক করেছেন। ২০০৫-এ তামিল ভাষায় বেস্ট প্লেব্যাক সিঙ্গার নির্বাচিত হন। ২০১০ সালে কন্নড় ভাষায় সাউথের ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড পান।

মন্তব্য করুন


Link copied