আর্কাইভ  বৃহস্পতিবার ● ১৮ আগস্ট ২০২২ ● ৩ ভাদ্র ১৪২৯
আর্কাইভ   বৃহস্পতিবার ● ১৮ আগস্ট ২০২২
 
PMBA

সীতাকুণ্ড ট্র্যাজেডি : মারা গেলেন আরও এক ফায়ার ফাইটার

রবিবার, ১২ জুন ২০২২, দুপুর ১১:৩৩

ডেস্ক: চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোর অগ্নিদুর্ঘটনায় গুরুতর আহত ফায়ার কর্মী গাউসুল আজম (২২) রোববার রাত ৩টার দিকে মৃত্যুবরণ করেছেন। তিনি ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ট্রিটমেন্ট ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিবিড় পরিচর্যা কেন্দ্রে লাইফ সাপোর্টে ছিলেন।

ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এস এম আইউব হোসেন গণমাধ্যমে এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, গাউছুল আজমের শরীরের ৭০ শতাংশ দগ্ধ ছিল। তার শ্বাসনালি পুড়ে গিয়েছিল।

চট্টগ্রাম থেকে ৫ জুন হেলিকপ্টারে করে গাউছুল আজমসহ সাতজনকে ঢাকায় নিয়ে আসা হয়েছিল। সেদিনই গাউসুল আজমকে আইসিইউতে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্ট দেওয়া হয়। বিস্ফোরণে দগ্ধ ১৯ জন ইনস্টিটিউটে ভর্তি আছেন। তাদের মধ্যে ২ জন আইসিইউতে আছেন।

গাউসুল আজম যশোরের মনিরামপুরে আজগর আলীর ছেলে। তিনি ২০১৮ সালে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সে যোগ দেন। তার স্ত্রী কাকলি আক্তার ও ৬ মাসের ছেলে গ্রামের বাড়িতে থাকেন। ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক শাহজাহান সিকদার গাউসুল আজমের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। গাউসুল আজমের মৃত্যুতে এখন পর্যন্ত ফায়ার সার্ভিসের ১০ কর্মী নিহত হয়েছেন এবং নিখোঁজ আছেন আরও তিনজন।

গত ৪ জুন রাত ৯টার দিকে সীতাকুণ্ডের ভাটিয়ারি এলাকায় বেসরকারি বিএম কনটেইনার লিমিটেডের ডিপোতে আগুন লাগে। এ ঘটনায় এখন পর্যন্ত ৪৬ জনের মৃত্যু হয়েছে।

মন্তব্য করুন


Link copied