আর্কাইভ  শনিবার ● ৪ ডিসেম্বর ২০২১ ● ২০ অগ্রহায়ণ ১৪২৮
আর্কাইভ   শনিবার ● ৪ ডিসেম্বর ২০২১

সৈয়দপুর বিমানবন্দরে সাড়ে ১৩ ঘন্টা পর স্বাভাবিক হয়েছে বিমান চলাচল

বৃহস্পতিবার, ১৮ নভেম্বর ২০২১, রাত ০৮:২১

স্টাফ রিপোর্টার,নীলফামারী॥ সাড়ে ১৩ ঘন্টা পর স্বাভাবিক হয়েছে নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দর থেকে বিমান চলাচল। আজ বৃহস্পতিবার(১৮ নভেম্বর/২০২১) রাত সারে তিনটার দিকে সেনাবাহিনীর একটি টিম ত্রুটিপূর্ণ বিমানটি রানওয়ে থেকে সরিয়ে হ্যাঙ্গার বে-তে সরিয়ে নিকে সক্ষম হয়। এরপর থেকে ক্রটিপূর্ণ বিমানটির চাকা মেরামতের কাজ চলছে। 
সৈয়দপুর বিমানবন্দরের ব্যবস্থাপক সুপলব ঘোষ জানান, আজ বৃহস্পতিবার সকাল ৮টা ৩৫ মিনিটে ইউএস বাংলার একটি ফ্লাইট যাত্রী নিয়ে ঢাকার উদ্যেশ্যে ছেড়ে যায়। এরপর থেকে স্বাভাবিক শিডিউলে সৈয়দপুর থেকে ঢাকা, চট্রগ্রাম ও কক্সবাজার আকাশ পথে বিমান চলাচল শুরু হয়। 
এ ব্যাপারে নভোএয়ারে ঢাকা থেকে আসা দূঘটনা কবলিত বিমানের যাত্রী রংপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সহসভাপতি আলী আজগার জানান, উড়োজাহাজটি অবতরণের সময় এর সামনের চাকা ফেটে যায়। তবে পাইলট দক্ষতার সাথে বিমানটি নিয়ন্ত্রনে রানওয়েতে থামিয়ে দিলে যাত্রীদের কোন ক্ষয়ক্ষতি হয়নি। পরে আমরা নিরাপদে বিমান থেকে নেমে নিজ নিজ এলাকায় চলে আসি।তবে এই দূর্ঘটনার পর ওইদিনের রাত ৯টা পর্যন্ত  চারটি বিমানের যাত্রা বাতিল করা হয়।
এ নিয়ে নভোএয়ারের হেড অব মার্কেটিং অ্যান্ড সেলস মেজবাউল ইসলাম  বলেন, গতকাল বুধবার(১৭ নভেম্বর) ভিকিউ-৯৬৭ উড়োজাহাজটি ঢাকা থেকে ৬৭ জন যাত্রী নিয়ে সৈয়দপুরে আসে।সৈয়দপুর বিমানবন্দরের রানওয়েতে ৬টা ৫০ মিনিটে অবতরণের সময় সামনের চাকা ফেটে গিয়েছিল, এতে বড় কোনো সমস্যা হয়নি। এটি সাধারণ দুর্ঘটনা। আর বিমানের পাইলট দক্ষতার সঙ্গে উড়োজাহাজ থামিয়ে ফেলেন। তারপর সবাই নিরাপদে অবতরণ করেন। কেউ  আহত হননি বা বিমানে কোন আগুনের ঘটনা ঘটেনি। ঘটনার পর থেকে সৈয়দপুর বিমানবন্দরের সাথে সকল বিমানবন্দরের ফ্লাইট উঠানামা বন্ধ হয়ে যায়। যা আজ বৃহস্পতিবার সকাল থেকে পুনরায় বিমান চলাচল স্বাভবিক হয়েছে।

মন্তব্য করুন


Link copied