আর্কাইভ  মঙ্গলবার ● ৩০ নভেম্বর ২০২১ ● ১৬ অগ্রহায়ণ ১৪২৮
আর্কাইভ   মঙ্গলবার ● ৩০ নভেম্বর ২০২১

“ক্রসফায়ার শুরুই করেছে বিএনপি”

বুধবার, ১৭ নভেম্বর ২০২১, দুপুর ০৩:৩১

ডেস্ক: জাতীয় সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ক্রসফায়ার শুরুই করেছে বিএনপি। আজ তারা ক্রসফায়ার নিয়ে কথা বলেন।

বুধবার (১৭ নভেম্বর) জাতীয় সংসদের অধিবেশনে টাঙ্গাইল-৭ আসনের সংসদ সদস্য একাব্বর হোসেনের মৃত্যুতে শোক প্রস্তাবের ওপর আলোচনায় তিনি এ কথা বলেন। অধিবেশনের সভাপতিত্ব করেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি।

শেখ হাসিনা বলেন, ২০০১ সালে যে নির্বাচন হলো বাংলাদেশে, সেই নির্বাচনে বিএনপি অত্যাচার, নির‌্যাতন, মানুষ হত্যা করা, মেয়েদের ওপর পাশবিক অত্যাচার করেছিল। তারা সে সময় নির্বিচারে মানুষ হত্যা করেছে অপারেশন ক্লিনহার্টের নামে। আজকে ক্রসফায়ার নিয়ে তারা কথা বলে। এই ক্রসফায়ার শুরুই করলো বিএনপি। তারা র‌্যাব সৃষ্টির মাধ্যমে ক্রসফায়ারে মানুষকে হত্যা করে।

প্রধানমন্ত্রী বলেন, ১৯৯১ সালে বিএনপি ক্ষমতায় এসে প্রথম আঘাত করলো জাতীয় পার্টির ওপর। আর জাতীয় পার্টির ওপর যখন আঘাত করেছে সঙ্গে সঙ্গে আওয়ামী লীগও কিন্তু রেহাই পায়নি। কাজেই ওদের (বিএনপি) চরিত্রটাই ছিল এরকম। আবার জেনারেল এরশাদ সাহেব যখন ক্ষমতায় তখনও তাদের আক্রমণ ছিল আওয়ামী লীগের ওপর। আওয়ামী লীগের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা, অত্যাচার, নির্যাতন করেছে। আমি তো কতবার গ্রেফতার হয়েছি। এ ধরনের যত আঘাত এসেছে প্রতিটি ক্ষেত্রে দেখেছি একাব্বর হোসেন সক্রিয় ছিলেন। তিনি সব সময় প্রতিবাদ করেছেন এবং যেকোনো সংগ্রামে বলিষ্ঠ ভূমিকা রেখেছেন। ঢাকায় আমরা মিটিং করবো একাব্বর হাজির থেকেছেন। কাজেই তার যে অবদানটা আমাদের দলের জন্য, দেশের জন্য এটা সত্যিই ভুলবার নয়।

সংসদ নেতা বলেন, এবার আমরা একটানা ক্ষমতায়। একাব্বর হোসেনের নির্বাচনী এলাকার উন্নয়নে বিরাট অবদান যেমন রেখেছেন তেমনি সড়ক ও সেতু বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি হিসেবে প্রত্যেকটা প্রকল্পে তার বিশেষ অবদান রয়েছে। অত্যন্ত দুঃখজনক এই সংসদের ২০ জন সদস্যকে আমরা হারিয়েছি। আমি সবার আত্মার মাগফেরাত কামনা করি।

মন্তব্য করুন


Link copied