আর্কাইভ  মঙ্গলবার ● ৯ আগস্ট ২০২২ ● ২৫ শ্রাবণ ১৪২৯
আর্কাইভ   মঙ্গলবার ● ৯ আগস্ট ২০২২
PMBA
 
PMBA

জিম্বাবুয়ে ফেরত দুই নারী ক্রিকেটারের ওমিক্রন শনাক্ত

শনিবার, ১১ ডিসেম্বর ২০২১, দুপুর ০৩:০৯

ডেস্ক: প্রথমবারের মতো দেশে করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন পাওয়া গেছে। বিশ্বকাপ বাছাই পর্ব খেলে জিম্বাবুয়ে থেকে ফিরে আসা দুই নারী ক্রিকেটারের শরীরে করোনার ‘ওমিক্রন’ ভ্যারিয়েন্ট শনাক্ত হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। আজ শুক্রবার দুপুরে ঢাকা শিশু হাসপাতালে সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন তিনি।

দুই নারী ক্রিকেটারের করোনার ধরন ওমিক্রন নিশ্চিত করে তিনি বলেন, আফ্রিকার বাইরেও ৬৮টা দেশেও ওমিক্রন পাওয়া গেছে। ভাইরাসটি খুবই সংক্রমণ এবং দ্রুত ছড়িয়ে পড়ে। কিন্তু এর উপসর্গটা মৃদু। এই ভাইরাসে আক্রান্ত মৃত্যুর সংবাদ আমরা পাইনি। ডেল্টা ভাইরাসের মতো ধরন। এই ভ্যারিয়েন্ট দ্বারা এখনো ক্ষতি ততটা হয়নি। বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে বাংলাদেশে ব্যবহৃত টিকাগুলো এই উপসর্গকে কিছুটা মোকাবেলা করার ক্ষমতা রাখে।

উল্লেখ্য, গত ১ ডিসেম্বর জিম্বাবুয়ে থেকে দুবাই হয়ে দেশে ফেরে নারী ক্রিকেট দল। দেশে ফিরে হোটেল সোনাগাঁওতে ৫ দিনের কোয়ারেন্টিনে প্রবেশ করেন তারা। প্রথম দফার কোভিড পরীক্ষায় কেউ পজিটিভ আসেননি। তবে দ্বিতীয় দফার পরীক্ষায় দুজনের কোভিড পজিটিভ আসে। ৬ তারিখে করোনা পজিটিভ হওয়ার পর পাঁচদিন পর জানা গেলো তা ওমিক্রন।

মন্তব্য করুন


Link copied