আর্কাইভ  শনিবার ● ১১ মে ২০২৪ ● ২৮ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শনিবার ● ১১ মে ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: দিনাজপুরে সড়ক দুর্ঘটনায় এএসআই নিহত, এসআই হাসপাতালে       রংপুরে স্কুলছাত্রীকে ধর্ষণের দায়ে যুবকের মৃত্যুদণ্ডের আদেশ       ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ শুরু       তিস্তা নিয়ে ভারত-চীন প্রতিযোগিতা       ঠাকুরগাঁওয়ে উপজেলা নির্বাচনে আনারস ও মোটরসাইকেল মার্কার জয়      

 width=
 

রংপুরের ৪ উপজেলাসহ ১২ উপজেলায় ভোট গ্রহণ শুরু

সোমবার, ১৯ মে ২০১৪, সকাল ০৯:৪৭

নিজস্ব প্রতিবেদক : চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনের ষষ্ঠ ধাপে  মোট ১২টি উপজেলায়  ভোটগ্রহণ চলছে। সোমবার সকাল ৮ থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলবে। নির্বাচন উপলক্ষে উক্ত এলাকাগুলোতে সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। ষষ্ঠ ধাপে ১২ টি উপজেলায় মোট প্রার্থীর সংখ্যা ১৮২ জন। এদের মধ্যে চেয়ারম্যান পদে ৬৪ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৬৯ এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ৪৯ জন। এই ১২ টি উপজেলার সঙ্গে ময়মনসিংহের তারাকান্দা উপজেলায় শুধু চেয়ারম্যান পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। এদিকে ষষ্ঠ ধাপের নির্বাচন শান্তিপূর্ণ করতে নির্বাহী ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়েছে ইসি। নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, ষষ্ঠ ধাপের নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে সকল ধরণের সতর্কতা অবলম্বন করা হয়েছে। শনিবার সকাল থেকে সেনাবাহিনীকে মাঠে নামানো হয়েছে। সেনাবাহিনী নির্বাচনের আগের দুইদিন, নির্বাচনের দিন এবং নির্বাচনের পরের দুদিন মোট ৫ দিন নির্বাচনী এলাকায় দায়িত্ব পালন করবেন। এই  নির্বাচনে প্রতিটি উপজেলায় এক প্লাটুন করে সেনাবাহিনী নিয়োজিত রয়েছে।

সেনাবাহিনীর সঙ্গে  কমান্ডিং অফিসার ও একজন ম্যাজিস্ট্রেট ও রয়েছে। তাদের পাশাপাশি  ভ্রাম্যমাণ মোবাইল টিম, র‌্যাব, বিজিবি, পুলিশ, আনসার ও কোস্টগার্ড মাঠে আছে। উল্লেখ্য, প্রধান নির্বাচন কমিশন কাজী রকিবউদ্দিন আহমদ গত ১৬ এপ্রিল ষষ্ঠ ধাপে ১৪টি উপজেলার তফসিল ঘোষণা করেন। কিন্তু সীমানা সংক্রান্ত জটিলতার কারণে পটুয়াখালীর রাঙ্গাবালী ও নারায়ণগঞ্জ বন্দর উপজেলা নির্বাচন স্থগিত করা হয়। ষষ্ঠ ধাপের নির্বাচনী উপজেলাগুলো হলো রংপুর সদর, গঙ্গাচড়া, কাউনিয়া, পীরগাছা, রাজবাড়ীর কালুখালী, সিরাজগঞ্জের কামারখন্দ, বরগুনার তালতলী, গাজীপুর সদর, টাঙ্গাইলের বাসাইল, ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর, কুমিল্লার আদর্শ সদর ও সদর দক্ষিণ।

মন্তব্য করুন


 

Link copied