আর্কাইভ  সোমবার ● ১৩ মে ২০২৪ ● ৩০ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   সোমবার ● ১৩ মে ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: নীলফামারীর ডোমার পৌর আওয়ামী লীগের সেক্রেটারী গ্রেপ্তার       নীলফামারীর একটি প্রতিষ্ঠানের দুইজন শিক্ষার্থী পাস করেনি এসএসসিতে        ৪ দশমিক ৮৯ পেয়ে উত্তীর্ণ, জিপিএ ৫ না পাওয়ায় নীলফামারীতে আত্মহত্যা ছাত্রের       রংপুরে কিশোর গ্যাংয়ের মূলহোতা মেরাজ গ্রেফতার       দিনাজপুর শিক্ষা বোর্ডে পাশ করেনি চারটি বিদ্যালয়ের কোন  শিক্ষার্থী      

 width=
 

শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে প্রজ্ঞাপন জারি

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, রাত ০৯:২০

তাপপ্রবাহের কারণে বন্ধ থাকা স্কুল, কলেজ ও মাদ্রাসার ছুটি শেষ হচ্ছে শনিবার (২৭ এপ্রিল)। তাই রোববার (২৮ এপ্রিল) থেকে দেশের শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর (মাউশি)। এতে বেশ কয়েকটি নির্দেশনাও দেয়া হয়।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) উপসচিব মোসাম্মৎ রহিমা আক্তারের জারি করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, রোববার থেকে যথারীতি শিক্ষাপ্রতিষ্ঠান খোলা থাকবে। নিয়মানুযায়ী শ্রেণি কার্যক্রম অব্যাহত থাকবে।

থাকছে যেসব নির্দেশনা

> তাপদাহ সহনীয় পর্যায়ে না আসা পর্যন্ত অ্যাসেম্বলি বন্ধ থাকবে।
 
> শ্রেণি কার্যক্রমের যে অংশটুকু শ্রেণিকক্ষের বাইরে পরিচালিত হয়ে থাকে এবং সূর্যের আলোর সংস্পর্শে আসতে হয়, সে সব কার্যক্রম সীমিত থাকবে।
 
> তাপদাহসহ অন্য কারণে শ্রেণি কার্যক্রম বন্ধ থাকায় যে শিখন ঘাটতি তৈরি হয়েছে তা পূরণ এবং নতুন শিক্ষাক্রম অনুযায়ী শিখন ফল অর্জনের জন্য পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত শনিবারও শ্রেণি কার্যক্রম চলবে।
 
দেশজুড়ে তীব্র তাপপ্রবাহে শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষায় দীর্ঘ ছুটি শেষেও খোলেনি শিক্ষাপ্রতিষ্ঠান। ২১ এপ্রিল ছুটি বাড়িয়ে ২৫ এপ্রিল পর্যন্ত স্কুল, কলেজ ও মাদ্রাসা বন্ধের ঘোষণা দেয় সরকার। আর ২৬ ও ২৭ এপ্রিল শুক্র ও শনিবার। তবে ছুটি না বাড়ায় রোববার থেকে ক্লাস শুরু হচ্ছে।

মন্তব্য করুন


 

Link copied