আর্কাইভ  বৃহস্পতিবার ● ২ ফেব্রুয়ারি ২০২৩ ● ২০ মাঘ ১৪২৯
আর্কাইভ   বৃহস্পতিবার ● ২ ফেব্রুয়ারি ২০২৩
 width=
 width=
ব্রেকিং নিউজ
শিরোনাম: স্বামীর মোটরসাইকেল থেকে পড়ে স্ত্রী নিহত       ঠাকুরগাঁওয়ে উপ-নির্বাচনে এমপি হলেন লাঙ্গলের হাফিজ       ৯৫১ ভোটে হেরে গেলেন হিরো আলম       বেরোবিতে গত কয়েক বছরে গবেষণা বেড়েছে পাঁচ গুণ       হাতিবান্ধা উপজেলা ভাইস চেয়ারম্যানের মাদকগ্রহনের ঘটনায় তদন্ত শুরু      
 width=

আর্জেন্টিনা জয়কে উৎসর্গ করে টেকনাফ-তেঁতুলিয়া ১০০৩ কিলোমিটার সাইকেল যাত্রায় তাম্মাত

শনিবার, ৩১ ডিসেম্বর ২০২২, রাত ০৮:২৮

স্টাফরিপোর্টার,নীলফামারী॥  সাইকেলে চড়ে টেকনাফ থেকে তেঁতুলিয়া পাড়ি দেওয়ার পথে তাম্মাত বিন খয়ের। নতুন বছর পহেলা জানুয়ারী সকালে তেঁতুলিয়া বাংলাবান্ধা জিরো পয়েন্টে পৌছিয়ে তার এক হাজার ৩ কিলোমিটারের যাত্রা সম্পূর্ণ করবে।
তার এই সাইকেল যাত্রাটি উৎসর্গ করেছে বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনা দল ও প্রিয় খেলোয়াড় লিওনেল মেসিকে। গত শনিবার (২৪ ডিসেম্বর) সকাল ৯টায় টেকনাফের শাহপরীর দ্বীপ জেটিঘাট থেকে যাত্রা শুরু করেন তিনি।
আজ শনিবার(৩১ ডিসেম্বর) অষ্টম দিনে দুপুর ১টার ১০ মিনিটে নীলফামারী জেলায় পৌছান তিনি। এসময় শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে আর্জেন্টিনা ফ্যান ক্লাব নীলফামারী ও নীলফামারী সাইকেল সোসাইটির সদস্যরা তাকে ফুল দিয়ে বরণ করে নেন। তার এই ১০০৩ কিলোমিটার সাইকেল যাত্রা ও আর্জেন্টিনা ও মেসির প্রতি ভালোবাসা কারণে আর্জেন্টিনা ফ্যান কাব নীলফামারী পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।
দুপুর ২টায় পঞ্চগড়ের উদ্দেশ্যে রওনা হয়। এসময় নীলফামারী সাইকেল সোসাইটির সদস্যরাও তার সাইকেল চালিয়ে তাকে উৎসাহ ও শুভেচ্ছা জানায়।
এসময় তাম্মাতের সাথে কথা বললে তিনি বলেন, ফুটবল খেলায় আর্জেন্টিনা দলের সমর্থক আমি। দেশটির তারকা ফুটবলার লিওনেল মেসির ভক্ত। কাতার বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা। পুরো টুর্নামেন্টে নৈপুণ্য দেখিয়ে গোল্ডেন বল জিতেছেন মেসি। এরই মধ্যে ক্যারিয়ারের ১০০৩তম ম্যাচ খেলে ফেলেছেন তিনি। এজন্য লিওনেল মেসিকে উঃসর্গ করে সাইকেল চালিয়ে ১ হাজার ৩ কিলোমিটার পথ পাড়ি দিতে টেকনাফ থেকে তেঁতুলিয়া উদ্দেশ্যে বের হয়েছি।
এ পর্যন্ত ৭৯৭ দশমিক ৮৪ কিলোমিটার পথ পাড়ি দিয়েছেন জানিয়ে তাম্মাত বিল খয়ের বলেন, শনিবার সকাল ৭টায় পঞ্চগড়ের তেঁতুলিয়া বাংলাবান্ধা জিরো পয়েন্ট পৌঁছাবো। সেই সাথে আমার ১০০৩ কিলোমিটারে সফরের সমাপ্তি ঘটবে। 

মন্তব্য করুন


Link copied