আর্কাইভ  সোমবার ● ৬ ফেব্রুয়ারি ২০২৩ ● ২৪ মাঘ ১৪২৯
আর্কাইভ   সোমবার ● ৬ ফেব্রুয়ারি ২০২৩

শিরোনাম: রংপুরে শিবিরের ৬ নেতা কর্মী গ্রেফতার       রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে দুদকের অভিযান       তুরস্ক ও সিরিয়ায় ভূমিকম্পে নিহত ১২০০ ছাড়াল       ভূমিকম্পে নিহত বেড়ে ৫৬০, তুরস্কে জরুরি অবস্থা ঘোষণা       ভূমিকম্পে তুরস্ক-সিরিয়ায় ৩১৩ জনের মৃত্যু      

উত্তরাঞ্চলের তাপমাত্রা নামতে পারে ৫ ডিগ্রিতে

শুক্রবার, ২০ জানুয়ারী ২০২৩, দুপুর ০৩:৪২

ডেস্ক: শীতের প্রথম মাস পৌষের বিদায় বেলায় ঠান্ডা খানিকটা কমে এসেছিল। এরপর  বৃহস্পতিবার থেকে আরেক দফায় কমছে উষ্ণতা। গত ২৪ ঘণ্টায় রাজধানীসহ সারাদেশের অধিকাংশ এলাকায় তাপমাত্রা কমেছে। বেড়েছে শৈত্যপ্রবাহের এলাকা। নওগাঁর বদলগাছীতে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৬ ডিগ্রি সেলসিয়াস, যা এ মৌসুমে সর্বনিম্ন।

আর বুধবার ঢাকায় তাপমাত্রা ১৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হলেও নেমে এসেছে ১১ দশমিক ৭ ডিগ্রিতে। একই সঙ্গে ১৯ জেলার ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে গেছে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আগামী দুই দিনে তাপমাত্রা কমে ৫ ডিগ্রিতে নেমে যেতে পারে। ২১ জানুয়ারি শীতের তীব্রতা কমতে শুরু করবে। তবে ফেব্রুয়ারিতে আরেকটি মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে, তখন তাপমাত্রা আর ৬ ডিগ্রির নিচে নামবে না।

কানাডার সাসকাচুয়ান বিশ্ববিদ্যালয়ের আবহাওয়া ও জলবায়ুবিষয়ক গবেষক মোস্তফা কামাল পলাশ বলেন, আগামী ২৯ ও ৩০ জানুয়ারি দেশব্যাপী বৃষ্টি হতে পারে। এ দু'দিন রংপুর ও রাজশাহী বিভাগের জেলাগুলোতে মাঝারি থেকে ভারি বৃষ্টির সম্ভাবনা আছে।

২০২২ সালের ৪ ও ৫ ফেব্রুয়ারি রংপুর ও রাজশাহী বিভাগের শীতকালীন বৃষ্টি ৪০ বছরের রেকর্ড ভেঙেছিল।

মন্তব্য করুন


Link copied