আর্কাইভ  মঙ্গলবার ● ২৩ এপ্রিল ২০২৪ ● ১০ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   মঙ্গলবার ● ২৩ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: জামানত হারানোর ভয়ে প্রার্থী খুঁজে পাচ্ছে না জাপা       ট্রেনের ভাড়া ৪ মে থে‌কে বাড়বে       পঞ্চগড়ে জেলা প্রশাসকের গাড়ি ভাংচুর, যুবক আটক!       লালমনিরহাটে সাবেক উপজেলা চেয়ারম্যানসহ দুই বিএনপি নেতা জেল হাজতে       ডিমলা উপজেলা নির্বাচন প্রথম ধাপে মাঠ ছাড়েননি এমপির তিন স্বজন      

 width=
 

উত্তরের পথে যানজট কমাতে তৎপর সড়ক বিভাগ

সোমবার, ১৮ এপ্রিল ২০২২, দুপুর ১১:১৪

ডেস্ক: খুব দ্রুতই উত্তরবঙ্গের সব সড়কের সংস্কার কাজ শেষ হবে বলে জানিয়েছেন, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব নজরুল ইসলাম।

তিনি জানান, ঈদের তিন দিন আগেই বন্ধ করা হবে ট্রাক ও কাভার্ড ভ্যান চলাচল। ঢাকায় বসেই সড়ক পরিস্থিতি নজরদারি করা হবে। এজন্যে বসানো হচ্ছে সিসি ক্যামেরা।

আব্দুল্লাহপুর থেকে জয়দেবপুর চৌরাস্তা। র‌্যাপিড ট্রানজিট বিআরটি’র কাজ চলায় ক্ষতিগ্রস্ত হয় এই মহাসড়কের সব রাস্তা। তবে ঈদের আগেই শেষ করা হবে রাস্তাটির সংস্কার কাজ।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব নজরুল ইসলাম বলেন, জয়দেবপুর থেকে এলেঙ্গা হয়ে হাটিকুমড়ুল রুটে উত্তরবঙ্গে যাওয়ার সড়কে চলছে ৬ লেনের কাজ। সেই সঙ্গে চলছিলো কয়েকটি ফ্লাইওভারে নির্মাণের কাজও। এবারের ঈদ যাত্রায় যান চলাচলের জন্য খুলে দেয়া হবে বিকল্প সড়কসহ আরো তিনটি ফ্লাইওভার।

এছাড়া এলেঙ্গা মোড় থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত ভুয়াপুর সড়কটিও ঈদযাত্রার আগেই খুলে দেয়া হবে জানালেন এই জেষ্ঠ সচিব।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু সেতুর ওপাড়ে নির্মিত নলকা নতুন সেতুটিও খুলে দেয়া হবে ঈদের আগেই। সেটি হলে উত্তরবঙ্গে চলা বিভিন্ন রুটে যানজট হবে না বলেই আশা সংশ্লিষ্টদের।

সড়ক পরিস্থিতি মনিটরিং করতে বিভিন্ন পয়েন্টে বসানো হয়েছে সিসি ক্যামেরা। যা নিবিড়ভাবে মনিটরিং করবে মন্ত্রণালয়। যে কোন পরিস্থিতির তাৎক্ষণিক সমাধান দেয়ার চেষ্টা থাকবে।

ঈদের তিন দিনে মহাসড়কের চলবে না পণ্যবাহী কোনো গাড়ি। যার বাস্তবায়নে এরিমধ্যে হাইওয়ে পুলিশের সাথে বৈঠক করেছে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ।

মন্তব্য করুন


 

Link copied