আর্কাইভ  রবিবার ● ৪ ডিসেম্বর ২০২২ ● ২০ অগ্রহায়ণ ১৪২৯
আর্কাইভ   রবিবার ● ৪ ডিসেম্বর ২০২২
 width=

 

রংপুর সিটিতে ইভিএম সম্পর্কে জানেন না ৯০ শতাংশ ভোটার

রংপুর সিটিতে ইভিএম সম্পর্কে জানেন না ৯০ শতাংশ ভোটার

রংপুর সিটি নির্বাচনে ৩৬ প্রার্থীর মনোনয়ন বাতিল

রংপুর সিটি নির্বাচনে ৩৬ প্রার্থীর মনোনয়ন বাতিল

রংপুর সিটি নির্বাচনে নৌকার প্রার্থীর সঙ্গে জেলা আ'লীগের মতবিনিময়

রংপুর সিটি নির্বাচনে নৌকার প্রার্থীর সঙ্গে জেলা আ'লীগের মতবিনিময়

রংপুর সিটি নির্বাচন ; ২৮ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী নেছার আহমেদ এর ইশতেহার ঘোষণা

রংপুর সিটি নির্বাচন ; ২৮ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী নেছার আহমেদ এর ইশতেহার ঘোষণা

 width=
শিরোনাম: স্বর্ণের দামে রেকর্ড       রংপুর সিটিতে ইভিএম সম্পর্কে জানেন না ৯০ শতাংশ ভোটার       পঞ্চগড়ে মাটিবাহী ট্রাক্টর চাপায় শিশুর মৃত্যু       কোতয়ালী থানার এসআই হাবীবের অনন্য স্বীকৃতি অর্জন       নির্বাচন কমিশন যেন একটি সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করে- বদিউল আলম মজুমদার      
 width=

খেজুর রস সংগ্রহকারীর বুদ্ধিমত্তায় প্রাণে বাঁচল সাড়ে আটশ’ ট্রেন যাত্রী

মঙ্গলবার, ১৫ ফেব্রুয়ারি ২০২২, দুপুর ০৪:৪৬

ডেস্ক: খেজুর রস সংগ্রহকারীর বুদ্ধিমত্তায় অল্পের জন্য রক্ষা পেলেন আন্তঃনগর বনলতা ট্রেনের সাড়ে আট শতাধিক যাত্রী। আড়ানী-পুঠিয়া সড়কের রেল গেটের পশ্চিমে বাগমারি বাঁকে মঙ্গলবার এ ঘটনা ঘটে।

এদিন এই বাঁকে রেললাইন ভেঙে যায়। এ ভাঙা স্থান দেখে ঘটনাস্থলে লাল গামছা টাঙিয়ে দেন রস সংগ্রহকারী যুবক। এতে অল্পের জন্য দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছেন রাজশাহী থেকে ঢাকাগামী বনলতা ট্রেনের সাড়ে আট শতাধিক যাত্রী। এ ঘটনার পর রাজশাহী রুটের সব ধরনের ট্রেন ১ ঘণ্টা ৪৫ মিনিটি চলাচল বন্ধ ছিল।

জানা যায়, আড়ানী-পুঠিয়া সড়কের রেল গেটের পশ্চিমে বাগমারি বাঁকে মঙ্গলবার সকাল ৭টার দিকে রেললাইন ভেঙে ছিল। এ ভাঙা স্থান দেখতে পান চারঘাট উপজেলার রামচন্দ্রপুর গ্রামের খেজুর রস সংগ্রহকারী জিয়ারুল ইসলাম (৩৫)।কিছুক্ষণ পর ট্রেনের শব্দ শুনতে পায় সে। এ সময় তার কাছে লাল কাপড় ছিল না। একপর্যায়ে পাশে জকিম উদ্দিন নামের এক ব্যক্তি রস চুলায় জাল দিচ্ছিলেন। এ সময় তার কাছ থেকে লাল গামছা সংগ্রহ করে রেললাইনের উপর টাঙিয়ে ধরেন। ভাঙা স্থানে এসে চালক ট্রেন থামিয়ে দেন। তারপর রেল কর্তৃপক্ষকে অবগত করে রেললাইন মেরামত করার পর ট্রেনটি চলাচল শুরু হয়। এ ঘটনার পর রাজশাহী রুটের সব ধরনের ট্রেন ১ ঘণ্টা ৪৫ মিনিটি চলাচল বন্ধ ছিল।

খেজুর রস সংগ্রহকারী জিয়ারুল ইসলাম রামচন্দ্রপুর গ্রামের মৃত আবু তাহের আলীর ছেলে। গামচা টানানোর সময় তাকে সহযোগিতা করেন একই গ্রামের আবদুস সাত্তারের ছেলে সাজদার আলী হাবলু।

এ বিষয়ে জিয়ারুল ইসলাম বলেন, প্রতিদিনের ন্যায় মঙ্গলবার সকালে খেজুরের রস সংগ্রহ করতে যাই। গাছে উঠতে গিয়ে দেখি রেললাইন ভাঙা। আমার কাছে লাল কাপড় ছিল না। এরমধ্যে ট্রেনের শব্দ শুনতে পাই। পাশে জকিম উদ্দিনের কাছে থেকে নিয়ে এসে সাজদার আলী ও আমি গামচা টাঙিয়ে ট্রেন থামিয়ে দিই। 

একইস্থানে মাস খানেক আগেও শামিম আহম্মেদ নামের এক যুবক আন্তঃনগর একটি ট্রেন লাল গামচা উড়িতে রক্ষা করেছিলেন। এদিকে ১৩ ফেব্রুয়ারি আড়ানী-পুঠিয়া সডকের গেটম্যান লায়েব উদ্দিনের বুদ্ধিমত্তায় উত্তরা এক্সপ্রেস ট্রেন দুর্ঘটনার কবল থেকে রক্ষা পায়। 

এ বিষয়ে আড়ানী রেল স্টেশন মাস্টার সদরুল আলম ও সহকারী মোশারফ হোসেন বলেন, আন্তঃনগর বনলতা ট্রেন রাজশাহী থেকে সকাল ৭টার সময় ছাড়ে। প্রতিদিন আড়ানী স্টেশন পার হয় ৭টা ৩২ মিনিটে। কিন্তু মঙ্গবার রেললাইন ভাঙার কারণে ৯টা ১৫ মিনিটে পার হয়েছে।  

এ বিষয়ে পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদার বলেন, রেললাইন ভাঙার কারণে স্থানীয় দুই যুবক লাল গামচা উড়িয়ে রাজশাহী থেকে ঢাকাগামী বনলতা ট্রেনটি থামিয়ে রাখা হয়েছিল। ঘটনাটি আমি অবগত হয়ে তাৎক্ষণিক রেললাইন মেরামতের ব্যবস্থা করে ট্রেন চলাচল শুরু করা হয়। রেললাইন মেরমত করতে ১ ঘণ্টা ৪৫ মিনিট সময় লেগেছিল। এ সময় সকল ট্রেন চলাচল বন্ধ ছিল। বর্তমানে আর কোনো সমস্যা নেই। স্বাভাবিকভাবে ট্রেন চলাচল করছে।

মন্তব্য করুন


Link copied