আর্কাইভ  বৃহস্পতিবার ● ১৩ জুন ২০২৪ ● ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
আর্কাইভ   বৃহস্পতিবার ● ১৩ জুন ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: অনুমোদন না থাকায় অবশেষে সিলগালা হলো সৈয়দপুরের ফাইলেরিয়া হাসপাতাল॥সরিয়ে নেওয়া হলো রোগী       ঠাকুরগাঁওয়ে বিমানবন্দর ও মেডিকেল কলেজের দাবিতে মানববন্ধন       কুড়িগ্রামে ইউপি চেয়ারম্যান আটক       তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি: প্রধানমন্ত্রী       হাতীবান্ধায় ব্যবসায়ীকে পথরোধ করে ছিনতাইয়ের চেষ্টা; দুই পুলিশ সদস্য প্রত্যাহার      

 width=
 

তাপমাত্রা কমে নামছে শীত

শুক্রবার, ৪ নভেম্বর ২০২২, দুপুর ০৪:০৯

ডেস্ক: সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা কমেছে। নামতে শরু করেছে শীত। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, ঢাকায় এক দিনের ব্যবধানে সর্বনিম্ন ও সর্বোচ্চ তাপমাত্রা কমেছে।

দেশের উত্তরের জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় বৃহস্পতিবার (৩ নভেম্বর) সকালে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১৫ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। পরদিন শুক্রবার (৪ নভেম্বর) সকালে তাপমাত্রা কমে ১৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস হয়েছে।

শুক্রবার ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা হয়েছে ২১ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। এর আগে, গত বুধবার ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস, এক দিনেই তা কমে বৃহস্পতিবার ৩০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস হয়েছে।

গত বুধবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল সীতাকুণ্ডে ৩৪ দশমিক ৫ ডিগ্রি। এর পরের দিন বৃহস্পতিবার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৩ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া বিদ বজলুর রশিদ জানিয়েছেন, লঘুচাপের বর্ধিতাংশ উত্তরপূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত আছে।

তিনি বলেন, শুক্রবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে দেখা যাচ্ছে, আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে। এ সময় দেশজুড়ে দিন ও রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।

মন্তব্য করুন


 

Link copied