আর্কাইভ  রবিবার ● ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ● ১৩ ফাল্গুন ১৪৩০
আর্কাইভ   রবিবার ● ২৫ ফেব্রুয়ারি ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: তিস্তা ইউনিভার্সিটিতে সমন্বয় সভা অনুষ্ঠিত       সংরক্ষিত আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হলেন ৫০ নারী       দিনাজপুরের সাবেক এমপি আখতারুজ্জামান জেল-হাজতে       সরকারি মাল দরিয়ায় ঢালবেন না: প্রধানমন্ত্রী       জাপা গৃহপালিত রাজনৈতিক দল, স্বীকার করলেন কাদের      

দিনাজপুরে তীব্র শীত ও ঘন কুয়াশাকে উপেক্ষা করে ভোট কেন্দ্রে আসছেন ভোটারেরা

রবিবার, ৭ জানুয়ারী ২০২৪, দুপুর ১১:২৫

শাহ্ আলম শাহী, দিনাজপুর: উত্তরের সীমান্ত ঘেষা জেলা দিনাজপুরে তীব্র শীত ও ঘন কুয়াশাকে উপেক্ষা করে ভোট কেন্দ্রে ভোটারেরা আসছেন। সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে এ জেলায়।

আজ জেলার তাপমাত্রা ১২ ডিগ্রী সেলসিয়াস। শীত ও ঘন কুয়াশাকে উপেক্ষা করে সকাল থেকেই ভোট কেন্দ্রগুলোতে আসছেন ভোটারেরা।তবে উপস্থিতি সংখ্যা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কেন্দ্রগুলোতে বাড়ছে ভোটারদের আগমন। 

প্রার্থীরা আগে ভাগে নিজ নিজ কেন্দ্রে ভোট দিয়েছেন। 

১৩ টি উপজেলা নিয়ে গঠিত দিনাজপুরের ছয়টি আসনে সংসদ সদস্য হওয়ার জন্য এবার ২৭ জন ভোট যুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে আওয়ামীলীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী এবং আওয়ামীলীগের বিদ্রাহী অথা স্বতন্ত্র প্রার্থীরাই বেশি তৎপর। 

জেলার ছয়টি আসনে এবার ভোটার ২৫ লাখ ৯ হাজার ৯১ জন। এরমধ্যে পুরুষ ১২ লাখ

৫৬ হাজার ৭৩৬ জন,মহিলা ১২ হাজার ৫২হাজার ৬৩৫ জন এবং হিজরা ২০ জন ভোটার রয়েছে।

 ৮৩০ টি ভোট কেন্দ্রের ৫ হাজার ৬৬১ টি কক্ষে ভোটারেরা ভোট প্রয়াগ করছেন।

সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণের জন্য ভোট কেন্দ্রগুলোতে ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পুলিশ,বিজিবি,আনসার সহ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যা নিয়োজিত রয়েছে। অস্থায়ী ভাবে অবস্থানরত ৭ টি সেনা ক্যাম্পের সেনা সদস্যাও টহল দিচ্ছেন।

সার্বিক নিরাপত্তার জন্য প্রতিটি কেন্দ্রে চারজন করে পুলিশ ও অস্ত্রধারীসহ ৯ জন করে আনসার সদস্য মোতায়েন রয়েছে। এছাড়া পুরো জেলায় ৩৫ প্লাটুন বিজিবি, সাতটি উপজেলায় সেনাবাহিনী সাতটি ক্যাম্প, অতিরিক্ত দুই প্লাটুন সেনাবাহিনী, প্রতিটি ইউনিয়নে পুলিশের একটি করে মোবাইল টিম, পাশাপাশি প্রতি তিনটি ইউনিয়নে অতিরিক্ত একটি আরও একটি পুলিশের মোবাইল টিম রয়েছে। নির্বাহী ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের অধীনে ৪৯টি ভ্রাম্যমাণ আদালত রয়েছে পুরো জেলায়।

এ পর্যন্ত দু'একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া কেন্দ্রগুলোতে কোন বড় ধরনের গোলযোগের খরব পাওয়া যায়নি।

 

মন্তব্য করুন


 

Link copied