আর্কাইভ  রবিবার ● ৫ ডিসেম্বর ২০২১ ● ২১ অগ্রহায়ণ ১৪২৮
আর্কাইভ   রবিবার ● ৫ ডিসেম্বর ২০২১

দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ের তেঁতুলিয়ায়!

বৃহস্পতিবার, ১৮ নভেম্বর ২০২১, দুপুর ০৩:০২

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি: আবারো দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা ১৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায়। আবাহাওয় অফিস বলছে, গত ১৩ দিন ধরে টানা উত্তরের এই জনপদে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হচ্ছে। এতে করে শীতের অনুভূতি অনেকটাই বেড়ে যাচ্ছে।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) সকাল ৯টায় পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার আবহাওয়া অফিসে এই তাপমাত্রা রেকর্ড করা হয়। যা সকাল ১১টায় সারাদেশের সাথে নির্ণয় করে দেশের মধ্যে সর্বনিম্ন রেকর্ড করা হয়। এদিকে একই দিন বেলা ১২টার সময় সর্বচ্চো তাপমাত্রা রেকর্ড করা হয় ২৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবক্ষেণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ্ জানান, টানা ১৩ দিন থেকে হিমালয়ের পাদদেশে অবস্থিত উপজেলা তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হচ্ছে। বৃহস্পতিবার (১৮ নভেম্বর) সকাল ৯টায় ১৩ দশমিক ২ ডিগ্রি রেকর্ড করা হয়। অপরদিকে বুধবার (১৭ নভেম্বর) ১৪ দশমিক ১ ডিগ্রি রেকর্ড করা হলেও দিনের সর্বচ্চ রেকর্ড করা হয় ৩০ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

তিনি আরো বলেন, গত শনিবার (৬ নভেম্বর) থেকে বৃহস্পতিবার (১৮ নভেম্বর) টানা ১৩ দিনে জেলার তেঁতুলিয়া আবহাওয়া অফিসে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১৪.৪ ডিগ্রি, ১৪.৬ ডিগ্রি, ১৪.৫ ডিগ্রি, ১৩.৫ ডিগ্রি, ১৩.৮ ডিগ্রি, ১৩.৮ ডিগ্রি, ১৪.১ ডিগ্রি, ১৩.৪ ডিগ্রি, ১৩.৪ ডিগ্রি, ১৩.৭ ডিগ্রি, ১৩.৭ ডিগ্রি, ১৪.১ ডিগ্রি সবশেষে ১৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। যা দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা।

মন্তব্য করুন


Link copied