আর্কাইভ  বুধবার ● ১৭ এপ্রিল ২০২৪ ● ৪ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   বুধবার ● ১৭ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: আজকের মেধাবী শিক্ষার্থীরাই হবে স্মার্ট বাংলাদেশের কারিগর –রংপুরে স্পীকার       রংপুরে বৃষ্টি নামে এক নারীর মরদেহ উদ্ধার       কুড়িগ্রামে অষ্টমীর স্নান করতে এসে মারা গেলেন পুরোহিত       বাস-পিকআপ সংঘর্ষে ১১ জন নিহত       উপজেলা পরিষদ নির্বাচন: রংপুরে ৩০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল       

 width=
 

নানান আয়োজনে নীলফামারীতে বঙ্গবন্ধুর জুলিও কুরি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি উদযাপন

রবিবার, ২৮ মে ২০২৩, রাত ১১:২৯

স্টাফরিপোর্টার,নীলফামারী॥ নানান আয়োজনে নীলফামারীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘জুলিও কুরি’ শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে রবিবার (২৮ মে) বিকালে জেলা শিল্পকলা একাডেমিতে জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নীলফামারী-২ (সদর) আসনের সংসদ সদস্য সাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। 
এসময় প্রধান অতিথি বক্তব্যে এমপি আসাদুজ্জামান নূর বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মানুষের ন্যায্য অধিকার আদায়ে আজীবন সংগ্রাম করে গেছেন। তিনি বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় অনন্য ভূমিকা পালন করেন। কর্মের স্বীকৃতি হিসেবে ১৯৭৩ সালের ২৩ মে বিশ্ব শান্তি পরিষদ বঙ্গবন্ধুকে ‘জুলিও কুরি’ শান্তি পদক প্রদান করে এবং এটি ছিলো বাংলাদেশের জন্যে প্রথম আন্তর্জাতিক স্বীকৃতি। তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘জুলিও কুরি’ শান্তি পদক প্রাপ্তির ঘটনা শুধু বঙ্গবন্ধুর একার অর্জন না, গোটা বাঙালি জাতির অর্জন। একটি পরাধীন জাতিকে বঙ্গবন্ধু তার নেতৃত্বের গুণে স্বাধীনতা এনে দিয়েছিলেন। যুদ্ধ বিধ্বস্ত একটি দেশে বঙ্গবন্ধু উন্নয়নের যে ভীত রচনা করে গিয়েছিলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা অনুসরণ করে এদেশকে উন্নয়নের রোল মডেলে পরিণত করেছেন। 
জেলা প্রশাসক পঙ্কজ ঘোষের সভাপতিত্বে এসময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. মমতাজুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাইফুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অবস) সাইফুল ইসলাম, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহিদ মাহমুদ, বীর মুক্তিযোদ্ধা আমিনুল হক প্রমুখ বক্তব্য রাখেন। 
আলোচনা শেষে চিত্রাংকন, কবিতা আবৃত্তি ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ করেন অতিথিরা। 
অনুষ্ঠানের শুরুতেই জাতির পিতার ‘জুলিও কুরি; শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি উপল্েয কবুতর ও বেলুন উড়ানো হয়। এর আগে সকাল সাড়ে নয়টায় বঙ্গবন্ধু চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। 
এছাড়া দিবসটি উদযাপন উপলক্ষে সকাল দশটায় নীলফামারী শিশু একাডেমি শিশুদের জন্যে চিত্রাংকন, কবিতা আবৃত্তি ও কুইজ প্রতিযোগিতার আয়োজন করে। জেনারেল হাসপাতালে স্বেচ্ছায় রক্তদান ও ফ্রি মেডিকেল ক্যাম্প এবং ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ মুনাজাত ও প্রার্থনার আয়োজন করা হয়েছে।

মন্তব্য করুন


 

Link copied