আর্কাইভ  শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪ ● ১৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
 width=
 

 

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

কুড়িগ্রামে সমৃদ্ধির হাতছানি

 width=
 
শিরোনাম: স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে       কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা       লালমনিরহাটে পুকুরে জাল ফেলতেই জালে উঠে এলো যুবকের মরদেহ       কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা       রানিকে নিয়ে কুড়িগ্রামে পৌঁছেছেন ভুটানের রাজা      

 width=
 

নারীর কাছে পুরুষ কী চায়?

শনিবার, ১৫ অক্টোবর ২০২২, রাত ০৯:৩৪

চাওয়া-পাওয়া থেকেই প্রেমের জন্ম, নাকি প্রেম থেকেই চাওয়া-পাওয়ার সৃষ্টি—এ সম্পর্কে বিস্তর তর্ক চললেও মনুষ্যজীবনে চাওয়া-পাওয়া ব্যাপারটি থাকবেই। না-পাওয়া থেকে অভিমানও জন্ম নেবে। শারীরিক সম্পর্কের বাইরেও মানুষ নানা আবেগিক বন্ধন প্রত্যাশা করে।

পুরুষ সাধারণত নিজের আবেগ লুকিয়ে রাখতে পছন্দ করে। তাদের মন ও হৃদয়ের কথাগুলো খুব কমই বাইরে প্রকাশ পায়। এমনকি আবেগঘনিষ্ঠ ব্যাপারগুলো নিয়ে তারা তেমন কথা বলতেও পছন্দ করে না। কিন্তু তারাও আবেগী সমর্থন ও প্রত্যাশাগুলো পূরণের আশা করে সঙ্গীর কাছ থেকে।

নারীসঙ্গীর কাছে পুরুষ কী প্রত্যাশা করে, মৌলিক প্রয়োজনগুলো একঝলক দেখে নেওয়া যেতে পারে—

সমর্থনপূর্ণ শ্রদ্ধা

প্রত্যেক পুরুষ তার সঙ্গীর কাছ থেকে শ্রদ্ধা চায়। তার আবেগ, সময়, চেষ্টা এমনকি তার কাজকেও আপনার শ্রদ্ধা করা উচিত। পারস্পরিক শ্রদ্ধাবোধ থাকলেই একটি শক্তিশালী সম্পর্ক তৈরি হয়। অন্যদিকে, পারস্পরিক অশ্রদ্ধাকে বলা হয় সম্পর্কছেদের প্রথম ধাপ। তাই প্রতিটি নারীর উচিত তার সঙ্গীকে ও তার আবেগকে যথাসাধ্য শ্রদ্ধা করা।

সঙ্গীকে ‘বিশেষ’ ভাবানো

পুরুষসঙ্গী হয়তো বা সবকিছু প্রকাশ করবে না, কিন্তু আপনি যখন তাকে গুরুত্বপূর্ণ অনুভব করাবেন, সত্যিই সে ভীষণ পছন্দ করবে। নারীর মতোই তারা আকর্ষণ উপভোগ করে। সুতরাং পুরুষকে গুরুত্বপূর্ণ অনুভব করানোর কিছু পরিকল্পনা এখনই করে ফেলতে পারেন।

আত্মসম্মানে আঘাত করবেন না

নারী-পুরুষ প্রত্যেকেই আত্মসম্মানের প্রতি ভীষণ খেয়ালি হয়। তাই পুরুষের আত্মসম্মানের দিকে খেয়াল রাখুন, কোনোভাবেই স্পর্শকাতর ইগোতে আঘাত দেওয়া যাবে না।

আবেগঘন সম্পর্ক গড়ে তুলুন

পরস্পরের মধ্যে শক্তিশালী আবেগঘন বন্ধনই পারে সম্পর্ককে মজবুত করতে। আপনার পুরুষসঙ্গীর সঙ্গে নিয়মিত কথা বলুন, তাঁর সমস্যাগুলো জানুন। আন্তরিক যোগাযোগ বাড়ান। একে অন্যের আবেগকে মূল্য দিন এবং পারতপক্ষে কখনোই সঙ্গীর অনুভূতিকে আঘাত করবেন না।

পুরুষও নিরাপত্তা চায়

শুনতে কিছুটা চমকপ্রদ মনে হলেও সত্যি যে প্রত্যেক পুরুষ তার সম্পর্কে নিরাপত্তা চায়। নারী প্রায়ই ভেবে থাকে, কেবল তারাই সম্পর্কে অনিরাপদ ও তাদেরই নিরাপত্তার প্রয়োজন। কিন্তু পুরুষও সম্পর্কে নিরাপত্তার অভাব অনুভব করে ভীষণভাবে। এ জন্যই পুরুষ একজন নারীর কাছে ভালোবাসা ও বিশ্বাসের মর্যাদা রক্ষার আহ্বান জানায়।

সম্পর্ক থেকে একজন পুরুষ আসলে মোটাদাগে এসব বিষয়ই প্রত্যাশা করে। আপনি যদি আপনার সম্পর্ককে শক্তিশালী ও অবিচ্ছেদ্য করে তুলতে চান, আপনাকে অবশ্যই উপরোক্ত বিষয়গুলোর প্রতি খেয়াল রাখতে হবে। অনুভূতি প্রকাশ কখনোই মন্দ কিছু নয়, যদি আপনি একজন উপযুক্ত সঙ্গীর সঙ্গে থাকেন।

মন্তব্য করুন


 

Link copied