আর্কাইভ  সোমবার ● ২৯ নভেম্বর ২০২১ ● ১৫ অগ্রহায়ণ ১৪২৮
আর্কাইভ   সোমবার ● ২৯ নভেম্বর ২০২১

নারী বিশ্বকাপ বাছাই পর্বে খেলতে জিম্বাবুয়েতে পঞ্চগড়ের মেয়ে তৃষ্ণা

রবিবার, ৭ নভেম্বর ২০২১, রাত ০৮:৪২

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি: নারী বিশ্বকাপের ওয়ানডে বিশ্বকাপের বাছাইপর্ব খেলতে জিম্বাবুয়ে গেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। আগামী ২১ নভেম্বর (রোববার) বাছাইপর্বের প্রথম ম্যাচ খেলবেন বাংলাদেশের মেয়েরা। তার আগে অবশ্য বুলাওয়েতে ১১, ১৩ ও ১৫ নভেম্বর জিম্বাবুয়ে নারী দলের বিপক্ষে তিন ওয়ানডের একটি সিরিজ খেলবে বাংলাদেশ দল। আর এই বিশ্বকাপে খেলতে বাছাই পর্বে জাইগা করে নিলো পঞ্চগড়ের মেয়ে ফারিহা ইসলাম তৃষ্ণা।

তৃষ্ণার জিম্বাবুয়েতে অবস্থানের বিষয়টি রোববার (৭ নভেম্বর) সন্ধায় তৃষ্ণার বাবা দবিরুল ইসলাম দুলু নিশ্চিত করেন।

তৃষ্ণা পঞ্চগড় সদর উপজেলার ধাক্কামারা ইউপির সীমান্তবর্তী মীরগড় গ্রামের মেয়ে। জানা যায়, সাভার বিকেএসপিতে উচ্চ মাধ্যমিক দ্বিতীয় বর্ষের ছাত্রী। তৃষ্ণা এর আগে নারী ক্রিকেট দলে দেশের হয়ে শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকায় খেলেছে। দুই ভাই বোনের মধ্যে তৃষ্ণা বড়। মীরগড় সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক সমাপনি ও পঞ্চগড় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে অষ্টম শ্রেণি পর্যন্ত পড়ালেখা করে সাভার বিকেএসপিতে নবম শ্রেণিতে ভর্তি হন তৃষ্ণা।

তৃষ্ণার বাবা দবিরুল ইসলাম বলেন, ‘আমার মেয়ে বাহাতি ফাস্ট বোলার হওয়ায় এ আসরে দেশের জন্য ভালো কিছু করবে। আমার মেয়ের জন্য সবাই দোয়া করবেন। সে যেন দেশের জন্য খেলে নিজের স্বপ্নও পূরণ করতে পারে।

এদিকে স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, সারাক্ষণ ক্রিকেট নিয়ে মেতে থাকা মেয়ের বায়না মেটাতে বাবা দবিরুল ইসলাম দুলু তাকে উৎসাহ যোগাতেন। তৃষ্ণার মা বেবী জেসমিন আকতার পেশায় গৃহিণী। জিম্বাবুয়েতে অনুষ্ঠিতব্য নারী ওয়ান ডে বিশ্বকাপ বাছাইপর্বে তার মেয়ে খেলবে এ খবরে সবার কাছে দোয়া চেয়েছেন তিনি।

মন্তব্য করুন


Link copied