আর্কাইভ  শুক্রবার ● ৩০ সেপ্টেম্বর ২০২২ ● ১৫ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   শুক্রবার ● ৩০ সেপ্টেম্বর ২০২২
 
 
শিরোনাম: রুপালি পর্দা- প্রেম, বিয়ে, সন্তান কেন এত অসম্মান?       ঠোঁটের কালচে দাগ দূর হোক, ফিরিয়ে আনুন গোলাপি ভাব       বাংলাবান্ধা স্থলবন্দরে ১০ দিন সকল প্রকার আমদানি রফতানি বন্ধ       বিদেশিদের কাছে বিএনপির অপশাসনের চিত্র তুলে ধরুন: প্রধানমন্ত্রী       পূজাকে বিয়ের প্রস্তাব পাঠিয়েছেন শাকিব      

নীলফামারীতে কোভিড-১৯ ও ওমিক্রণ প্রতিরোধে সচেতনতা ক্যাম্পেইন

বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, দুপুর ০২:০২

স্টাফ রিপোর্টার, নীলফামারী॥ করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে ও কোভিড-১৯ এর নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রণ এর প্রাদুর্ভাব প্রতিরোধে নীলফামারী জেলা প্রশাসনের আয়োজনে সচেতনতা ক্যাম্পেইনে শুরু করা হয়েছে। আজ বুধবার(১৯ জানুয়ারী) বেলা সাড়ে ১১টার দিকে জেলা শহরের বঙ্গবন্ধু চত্বর থেকে ওই ক্যাম্পেইন শুরু হয়। ক্যাম্পেইনে করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সর্বসাধারণকে সঠিকভাবে মাস্ক পরিধান করা সহ স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বাজায় রেখে চলাচল ও বিনাপ্রয়োজনে ঘরের বাইরে বের না হতে সচেতন করার পাশাপাশি সকলের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়। 
সচেতনতা ক্যাম্পেইন ও মাস্ক বিতরণের সময় উপস্থিত ছিলেন, জেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজহারুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মীর্জা মুরাদ হাসান বেগ, অতিরিক্ত পুলিশ সুপার (নীলফামারী সার্কেল) এ,এস,এম মুক্তারুজ্জামান, সিভিল সার্জন ডাঃ জাহাঙ্গীর কবির, জেলা তথ্য অফিসার প্রকাশ চন্দ্র রায় প্রমুখ। 
জেলা তথ্য অফিস জানায়, প্রতিদিন জেলা তথ্য অফিসের পক্ষে সকাল থেকে দুপুর পর্যন্ত করোনা প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাইকযোগে প্রচারাভিযান পরিচালনা করা হবে। 
সিভিল সার্জন ডাঃ জাহাঙ্গীর কবির জানান, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ব্যক্তিগত সচেতনতার কোনো বিকল্প নেই। জেলায় ভ্যাকসিন কার্যক্রম শুরু হওয়ার পর সংক্রমনের হার অনেক কমে আসে। কিন্তু ১ সপ্তাহে জেলায় করোনা রোগী শনাক্ত হচ্ছে। গত তিনদিনে জেলায় নতুন করে ২০ জন করোনায় আক্রান্ত হয়েছে। তাই নিজেকে নিরাপদ রাখতে মাস্ক পরিধান ও নিরাপদ দূরত্বে থাকা দরকার আমাদের।
অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মীর্জা মুরাদ হাসান বেগ জানান, আগামীকাল বৃহস্পতিবার থেকে জেলার ৬ উপজেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমান অভিযান শুরু হবে। সরকারি নির্দেশনার বিধিনিষেধ সাধারণ মানুষ মানতেবাধ্য হয় তাই কঠোরভাবে জরিমানা করা হবে। 
সরকারি নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে চলতে সকলকে সচেতন করে তোলার লক্ষ্যে এই করোনা প্রচারাভিযান। এ প্রচারাভিযান চলমান থাকবে বলে জানিয়েছেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজহারুল ইসলাম। # 

মন্তব্য করুন


Link copied