আর্কাইভ  মঙ্গলবার ● ২২ অক্টোবর ২০২৪ ● ৭ কার্তিক ১৪৩১
আর্কাইভ   মঙ্গলবার ● ২২ অক্টোবর ২০২৪
 
 width=
 
 
 width=
 
শিরোনাম: উত্তরবঙ্গে ঘনিয়ে আসছে শীত; তাপমাত্রা ১৭.৮       আড়াই শতাধিক এসআইকে অব্যাহতি       প্রবাসী সরকার: কী বলছে আ.লীগ ও ভারত       রংপুরে রাষ্ট্রপতির পদত্যাগের দাবীতে বিক্ষোভ মিছিল        ব্যারিস্টার সুমন আটক      

 width=
 

নীলফামারীতে দিনব্যাপী ‘সাবধানে অনলাইনে’ শীর্ষক অনলাইন সেইফটি আড্ডা কর্মশালা

বৃহস্পতিবার, ১৯ জানুয়ারী ২০২৩, বিকাল ০৭:৫০

স্টাফ রিপোর্টার,নীলফামারী॥ শীর্ষস্থানীয় শর্ট ভিডিও প্ল্যাটফর্ম ‘টিকটক’ বাংলাদেশের তরুণদের মধ্যে অনলাইনে নিরাপত্তা নিশ্চিতের লে জাগো ফাউন্ডেশনের সঙ্গে ‘সাবধানে অনলাইনে’ নামে নতুন ক্যাম্পেইন চালু করেছে। ছয় মাসব্যাপী এই ক্যাম্পেইনের লক্ষ্য দেশের তরুণদের মধ্যে সচেতনতা তৈরি করা এবং প্ল্যাটফর্মটির দায়িত্বশীল ব্যবহার নিশ্চিত করা। সামাজিক যোগাযোগমাধ্যমে হয়রানি, কেলেঙ্কারি, জালিয়াতিসহ সাইবার অপরাধের চ্যালেঞ্জ মোকাবিলা এবং অনলাইন নিরাপত্তা সম্পর্কে তরুণদের আরও বেশি জানাতে ‘টিকটক ও জাগো ফাউন্ডেশন’এর উদ্যোগে নীলফামারী জেলায় স্থানীয় সোশ্যাল মিডিয়া ইনফুয়েন্সার ও তরুণ-তরুণীদের নিয়ে দিনব্যাপী কর্মশালা আয়োজন করেছে। 
আজ বৃহস্পতিবার(১৯ জানুয়ারি) স্থানীয় স্কাইভিউ রেস্টুরেন্ট এন্ড কমিউনিটি সেন্টারের হলরুমে দিনব্যাপী এই কর্মশালার আয়োজন করা হয়। উক্ত কর্মশালায় জেলার ৩৫জন তরুণ-তরুনী অংশ নেয়। কর্মশালার ইন্টারনেটের নিরাপদ ব্যবহার, সোশ্যাল মিডিয়ার নানামুখী ব্যবহার, সাইবার বুলিং থেকে কীভাবে নিরাপদ থাকা যায় এবং ইতিবাচক কনটেন্ট তৈরির গুরুত্ব নিয়ে আলোচনা করা হয়।
উক্ত কর্মশালায় প্রশিক্ষক হিসেবে ছিলেন আমির হামজা জিহাদ। 
আয়োজকরা জানান, বর্তমান পরিস্থিতির প্রোপটে ইন্টারনেট মানব জাতির জন্য যেমন আশীর্বাদ, তেমনি ইন্টারনেটের মাধ্যমে অনেকেই হচ্ছে হয়রানির শিকার। অনলাইনের ঠিক-বেঠিক এবং ভালো কন্টেন্ট বানানোর প্রদ্বতি নিয়ে রংপুর ও রাজশাহী বিভাগের ১৬টি জেলায় অনলাইন সেইফটি আড্ডা আয়োজন করা হচ্ছে। এতে ‘টিকটক’ এর পৃষ্ঠপোষকতায় জাগো ফাউন্ডেশনের আয়োজনে সার্বিক সহযোগীতায় ভলেন্টিয়ার ফর বাংলাদেশ। 

মন্তব্য করুন


 

Link copied