আর্কাইভ  মঙ্গলবার ● ৫ জুলাই ২০২২ ● ২১ আষাঢ় ১৪২৯
আর্কাইভ   মঙ্গলবার ● ৫ জুলাই ২০২২
PMBA
PMBA

পঞ্চগড়ের বোদা উপজেলায় চেয়ারম্যান প্রার্থীর মৃত্যুতে নির্বাচন স্থগিত

বুধবার, ১৫ ডিসেম্বর ২০২১, দুপুর ১২:০৩

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ের বোদা উপজেলায় অনুষ্ঠিত হতে যাওয়া চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ঝলই শালশিরি ইউনিয়নের বৈধ স্বতন্ত্র প্রার্থী সামসুজ্জোহার মৃত্যুতে ইউনিয়নের সকল পদের নির্বাচন স্থগিত ঘোষণা করে প্রজ্ঞাপন জারি কর হয়েছে।

এর আগে গত ৩ ডিসেম্বর চিকিৎসাধীন অবস্থায় ঢাকায় মৃত্যুবরণ সামসুজ্জোহার মৃতুর পর পরিবারের লোকেরা মৃত্যু সনদ ও একটি আবেদন রিটার্নিক কর্মকর্তা বরাবর দাখিল করলে গত রোববার (৫ ডিসেম্বর) বিকেলে চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিত রাখার জন্য প্রজ্ঞাপন জারি করে নির্বাচন কমিশনে পাঠানো হয়। তবে সেই প্রজ্ঞাপন পরিবর্তন করে ঝলই শালশিরি ইউনিয়নের সকল পদের নির্বাচন স্থগিত করে মঙ্গলবার (১৪ ডিসেম্বর) বিকেলে নির্বাচন পরিচালনা-২ এর উপসচিব আতিয়ার রহমানের স্বাক্ষরিত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

বুধবার (১৫ ডিসেম্বর) সকালে পঞ্চগড় জেলা নির্বাচন কর্মকর্তা আলমগীর হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, এই নির্বাচনে স্থগিত করা হলেও আগামী ৬ষ্ঠ ধাপের সাথে ঝলই শালশিরি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হতে পারে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, আগামী ২৬ ডিসেম্বর ২১ তারিখে ৪র্থ ধাপের ঘোষিত তফসিলের মধ্যে ভোটগ্রহণের পূর্বে চেয়ারম্যান পদে মনোনীত বৈধ প্রার্থীর মৃত্যু হওয়ায় সরকার (ইউিনয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ধারা ২০ এবং স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) নির্বাচন বিধিমালা, ২০১০ এর বিধি ১০ অনুসারে পঞ্চগড় জেলার বোদা উপজেলার ঝলই শালশিরি ইউনিয়ন পরিষদের সকল পদের (চেয়ারম্যান, সংরক্ষিত ওয়ার্ডের সদস্য ও সাধারণ ওয়ার্ডের সদস্য) নির্বাচন স্থগিত করে পরবর্তী সুবিধাজনক সময়ে/৬ষ্ঠ ধাপে সম্পন্ন করার জন্য মাননীয় নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছেন। বর্ণিভাবস্থায় উল্লিখিত সিদ্ধান্ত অনুসারে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

মন্তব্য করুন


Link copied