আর্কাইভ  মঙ্গলবার ● ৬ ডিসেম্বর ২০২২ ● ২২ অগ্রহায়ণ ১৪২৯
আর্কাইভ   মঙ্গলবার ● ৬ ডিসেম্বর ২০২২
 width=

 

রংপুর সিটি নির্বাচন: দলীয় কোন্দলে পরাজয়ের আশঙ্কা আ.লীগ প্রার্থীর

রংপুর সিটি নির্বাচন: দলীয় কোন্দলে পরাজয়ের আশঙ্কা আ.লীগ প্রার্থীর

রংপুর সিটিতে ইভিএম সম্পর্কে জানেন না ৯০ শতাংশ ভোটার

রংপুর সিটিতে ইভিএম সম্পর্কে জানেন না ৯০ শতাংশ ভোটার

রংপুর সিটি নির্বাচনে ৩৬ প্রার্থীর মনোনয়ন বাতিল

রংপুর সিটি নির্বাচনে ৩৬ প্রার্থীর মনোনয়ন বাতিল

রংপুর সিটি নির্বাচনে নৌকার প্রার্থীর সঙ্গে জেলা আ'লীগের মতবিনিময়

রংপুর সিটি নির্বাচনে নৌকার প্রার্থীর সঙ্গে জেলা আ'লীগের মতবিনিময়

 width=
শিরোনাম: বগুড়ায় সড়ক দুর্ঘটনায় ৩ জনের মৃত্যু       স্কুলে ভর্তির লটারির তারিখ পরির্বতন       আগামী বছর বাংলাদেশের মাথাপিছু আয় হবে পাকিস্তানের দ্বিগুণ       ব্যায়াম করার সময় হাবিপ্রবি শিক্ষার্থীর মৃত্যু       রংপুরে নবাগত জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীনের সাথে সাংবাদিকদের মতবিনিময়      
 width=

পুরনো সম্পর্কে এখনও আটকে মন? বেরিয়ে আসতে কী করবেন

বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, সকাল ০৯:০০

ডেস্ক: জীবনে চলার পথে কারও সঙ্গে সম্পর্ক হতেই পারে। তবে প্রতিটি সম্পর্ক যে ভালো হবে এমন নয়। কার মনের মধ্যে কী আছে তা বোঝা কঠিন। সম্পর্কে থাকার পরই ধীরে ধীরে ফুটে উঠতে থাকে মানুষের আসল রূপ। অনেকসময়ই মনে হতে পারে, এই মানুষটি আমার জন্য একেবারেই ঠিক নয়। তখন সম্পর্ক থেকে বেরিয়ে আসার সিদ্ধান্ত নিয়ে নেওয়াই হল বুদ্ধিমানের কাজ।

অনেকসময় দেখা যায় সম্পর্ক থেকে বেরিয়ে আসার পরও মনের উপর একটা বোঝা থাকে। তার জন্য মন কেমন করতে থাকে। কিছুতেই যেন ভালো থাকা যায় না। এই অবস্থায় নতুন সম্পর্কে জড়ানোও সম্ভব না। জীবনটা মনে হয় একটা জায়গায় আটকে যায়।

বিশেষজ্ঞদের কথায়, এভাবে জীবন একটা জায়গাও আটকে যাওয়ার অর্থ হল নিজের সঙ্গে অবিচার করা হবে। এক্ষেত্রে সম্পর্ক থেকে বেরিয়ে আসাটাই হবে আসল লক্ষ্য। তাই সতর্ক থাকা ছাড়া কোনো উপায় নেই। কারও জীবনে এমন ঘটলে জীবনকে এগিয়ে নিয়ে যেতে কিছু বিষয় অনুসরণ করতে পোরেন। যেমন-

​নিজের প্রতি অবিচার বন্ধ করুন
 : আপনি নিশ্চয়ই সবদিক বুঝেই সম্পর্ক থেকে বেরিয়ে এসেছেন। এবার নিজের উপর ভরসা রাখুন। তবেই ভালো থাকতে পারবেন। এই অবস্থায় নিজের উপর অবিচার করা একেবারে বন্ধ করে দিন। নিজে ভালেঅ থাকার চেষ্টা করুন।

​পরিকল্পনা করুন: কোনও সমস্যা থেকে বেরনোর জন্য পরিকল্পনা থাকা খুবই প্রয়োজন। এক্ষেত্রে ঠিকমতো পরিকল্পনা করতে পারলেই অনেক সমস্যার সমাধান হবে। নিজের আগামীদিন নিয়ে একটি পরিকল্পনা করে নিন। লিখে রাখুন কী ভাবে এগোতে চান, কী করতে চান ইত্যাদি । তবেই ভালো থাকতে পারবেন।

নিজেকে সময় দিন :  নিজের জন্য সময় না পেলে অবসাদে ভুগতে পারেন। তখন আরও বড়ও কোনও সমস্যা দেখা দিতে পারে। তাই এই বিষয়টিও অবশ্যই মাথায় রাখতে হবে।

এগিয়ে যাওয়ার চেষ্টা করুন : কোনও সম্পর্কে যেতে না চাইলে যাবেন না। কিন্তু কোনওভাবেই সেই এক জায়গায় পড়ে থাকাও উচিত নয়। বরং নিজের বন্ধুদের সঙ্গে সময় কাটান। বিশেষ করে এমন মানুষের সঙ্গে সময় কাটান যারা আপনাকে ভালো অনুভূতি দেয়। দেখবেন অনেক সমস্যার সমাধান হয়ে গেছে। এক্ষেত্রে পরিবার ও বন্ধুরা হতে পারেন আপনার প্রথম পছন্দ।

বিশেষজ্ঞের পরামর্শ নিন
: একটি সম্পর্ক থেকে বেরিয়ে আসার পরও যদি প্রতিদিন আপনার মনের উপর চাপ বাড়তে থাকে, তবে সতর্ক হয়ে যান। এক্ষেত্রে বারবার মন খারাপ হয়ে যাওয়া থেকে শুরু করে, কাজে মন না লাগা, কারও সঙ্গে কথা বলতে ভালো না লাগলে বিশেষজ্ঞের পরামর্শ নিন। সাধারণ কিছু কাউন্সেলিং-এর মাধ্যমেই সমস্যা কেটে যেতে পারে।

মন্তব্য করুন


Link copied