আর্কাইভ  শনিবার ● ২৬ নভেম্বর ২০২২ ● ১২ অগ্রহায়ণ ১৪২৯
আর্কাইভ   শনিবার ● ২৬ নভেম্বর ২০২২
 width=

 

রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন শতভাগ সুষ্ঠু ও নিরপেক্ষ হবে- ইসি রাশিদা 

রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন শতভাগ সুষ্ঠু ও নিরপেক্ষ হবে- ইসি রাশিদা 

রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন; পাল্টে গেল নির্বাচনের ছক

রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন; পাল্টে গেল নির্বাচনের ছক

রংপুর বাসী নৌকায় ভোট দিতে মুখিয়ে আছে; আ'লীগ মনোনীত প্রার্থী ডালিয়া

রংপুর বাসী নৌকায় ভোট দিতে মুখিয়ে আছে; আ'লীগ মনোনীত প্রার্থী ডালিয়া

রংপুর সিটি নির্বাচন;  মেয়র পদে ১৩ জনসহ ২৬০ প্রার্থীর মনোনয়ন সংগ্রহ

রংপুর সিটি নির্বাচন; মেয়র পদে ১৩ জনসহ ২৬০ প্রার্থীর মনোনয়ন সংগ্রহ

 width=
শিরোনাম: “আন্দোলনের নামে মানুষ পুড়িয়ে মারতে চাইলে একটাকেও ছাড়বো না”       রংপুরে বিএনপি নেতাকর্মীদের নামে মামলা প্রত্যাহারের দাবিতে আল্টিমেটাম       দিনাজপুরে প্রায় ১০ বছর পর আ.লীগের সন্মেলনে কারা আসছেন নেতৃত্বে ?        মহিলা আ. লীগের নতুন সভাপতি চুমকি, সম্পাদক শবনম       রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন শতভাগ সুষ্ঠু ও নিরপেক্ষ হবে- ইসি রাশিদা       
 width=

প্রেমে ব্যর্থতায় যেসব শারীরিক সমস্যা

শুক্রবার, ১১ নভেম্বর ২০২২, দুপুর ১২:১৩

প্রেমে ব্যর্থতা আসলে একটি মানসিক যন্ত্রণার ব্যাপার এবং এর ফলে নানান শারীরিক সমস্যাও দেখা দেয়। এরকম কোনো পরিস্থিতিতে পড়লে শক্ত হয়ে পরিস্থিতির মোকাবিলা করা ছাড়া আসলে কোনো উপায় নেই। এ প্রতিবেদনে প্রেমে ব্যর্থতার ফলে কিছু শারীরিক সমস্যার ঝুঁকি তুলে ধরা হলো।

* শরীর ব্যথা: গবেষণায় দেখা গেছে, প্রেমে ব্যর্থ হলে শরীর ব্যথা, মাথা ব্যথা, পেট ব্যথা, ওজন হ্রাস বা বৃদ্ধির মতো নানান শারীরিক সমস্যা অনুভব হয়।

* হতাশা ও দুশ্চিন্তা: প্রেমে ব্যর্থ হলে মস্তিষ্কের বিভিন্ন অংশ অত্যন্ত উত্তেজিত হয়ে পড়ে এবং পরস্পর সংঘর্ষে লিপ্ত হয়ে যায়। মস্তিষ্কের আবেগতাড়িত অনুভূতি নিয়ন্ত্রণকারী অংশ, অতীত অভিজ্ঞতা থেকে কিছু শেখা নিয়ন্ত্রণকারী অংশ; এমন নানা অংশ উত্তেজিত হওয়ার ফলে দুশ্চিন্তা এবং হতাশা ঘিরে ফেলে।

* মস্তিষ্কে আঘাত: গবেষণায় দেখা গেছে, প্রিয় মানুষটির সঙ্গে সময় কাটানোর মাধ্যমে যে স্মৃতিগুলো তৈরি হয়, তা মস্তিষ্ক সঞ্চয় করে রাখে। এ ধরনের স্মৃতির পরিমাণ যত বেশি হয়, বিচ্ছেদের পরে ততটাই কষ্ট হয় এবং মস্তিষ্ক তত বেশি আঘাতপ্রাপ্ত হয়ে থাকে। ফলে মস্তিষ্কে একটি দীর্ঘমেয়াদি প্রভাব তৈরি হয়। শুধুমাত্র তীব্র মানসিক শক্তি এবং ধৈর্যের মাধ্যমেই এই অবস্থা থেকে উত্তোরণ সম্ভব।

মন্তব্য করুন


Link copied