আর্কাইভ  মঙ্গলবার ● ৫ জুলাই ২০২২ ● ২১ আষাঢ় ১৪২৯
আর্কাইভ   মঙ্গলবার ● ৫ জুলাই ২০২২
PMBA
PMBA

বিভিন্ন অঞ্চলে দমকা হাওয়াসহ বৃষ্টি

শুক্রবার, ৪ ফেব্রুয়ারি ২০২২, দুপুর ০৩:২৬

দেশের অনেক জেলাতেই টানা কয়েকদিনের শৈত্যপ্রবাহের পর বাড়তে শুরু করেছিল তাপমাত্রা। তবে গত ২৪ ঘণ্টায় ঢাকাসহ রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, সিলেট ও খুলনা বিভাগের বিভিন্ন জায়গায় বৃষ্টি হয়েছে। আর এর ফলে আগামী ২৪ ঘণ্টায় ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টি হয়েছে রাজশাহী বিভাগের তাড়াশে ১৭ মিলিমিটার। অন্যদিকে বদলগাছিতে ১১, দিনাজপুরে ৭, ঈশ্বরদীতে ৬, টাঙ্গাইলে ৪, চুয়াডাঙ্গা, নেত্রকোনা ও নিকলিতে ২ এবং সৈয়দপুর, খুলনা, রাজশাহী ও বগুড়ায় ১ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। এছাড়া ময়মনসিংহ ও ঢাকায় সামান্য বৃষ্টি রেকর্ড করা হয়েছে।

এদিকে আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেতুলিয়ায় ১১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস, যা গতকালও একই স্থানে রেকর্ড করা হয়েছিল ৮ দশমিক ৫ ডিগ্রি।

আবহাওয়া অধিদপ্তর জানায়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ বাংলাদেশের পশ্চিমাঞ্চল এবং উত্তর বঙ্গোপসাগর এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

পূর্বাভাসে বলা হয়, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।

মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারারদেশে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দিনের তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়ার কমতে পারে।

মন্তব্য করুন


Link copied