আর্কাইভ  সোমবার ● ৬ ফেব্রুয়ারি ২০২৩ ● ২৪ মাঘ ১৪২৯
আর্কাইভ   সোমবার ● ৬ ফেব্রুয়ারি ২০২৩

শিরোনাম: রংপুরে শিবিরের ৬ নেতা কর্মী গ্রেফতার       রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে দুদকের অভিযান       তুরস্ক ও সিরিয়ায় ভূমিকম্পে নিহত ১২০০ ছাড়াল       ভূমিকম্পে নিহত বেড়ে ৫৬০, তুরস্কে জরুরি অবস্থা ঘোষণা       ভূমিকম্পে তুরস্ক-সিরিয়ায় ৩১৩ জনের মৃত্যু      

বেগম রোকেয়া দিবসে নীলফামারীতে ৩৪জন শ্রেষ্ঠ জয়িতা পুরস্কার পেলেন

শুক্রবার, ৯ ডিসেম্বর ২০২২, রাত ১১:৩৯

স্টাফ রিপোর্টার,নীলফামারী॥ বেগম রোকেয়া দিবস ও আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষ্যে শুক্রবার(৯ ডিসেম্বর) সকাল সারে ১১টায়  জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর এর আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
উক্ত অনুষ্ঠানে জয়িতা অন্বেষণে বাংলাদেশ কর্মসূচির আওতায় নারী উন্নয়নে বিভিন্ন েেত্র অবদান রাখায় নীলফামারীর জেলা পর্যায় ৫জন সহ ছয় উপজেলার নির্বাচিত ৩৪ জন জয়িতাদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। জেলা পর্যায়ের শ্রেষ্ট জয়িতারা হলেন, সমাজ উন্নয়নে অসামান্য ভুমিকায় দলিত সম্প্রদায়ের ছবি রানী দাস, অর্থনৈতিকভাবে সাফল্য পাওয়া রাজিয়া সুলতানা, শিক্ষা ও চাকুরি  ক্ষেত্রে আশরফি চৌধুরী, সফল জননী মেরিনা বেগম ও নির্যাতনের বিভাষীকা মুছে ফেলে নতুন উদ্যেমে জীবন শুরুর ক্ষেত্রে নাসিমা বেগম। অনুষ্ঠানে প্রতিজন জয়িতা তাদের জীবনের ঘটে যাওয়া ঘটনা গুলো তুলে ধরেন।
অনুষ্ঠানের প্রধান অতিথি সংরক্ষিত সংসদ সদস্য রাবেয়া আলিম জয়িতাদের হাতে পুরস্কার হিসাবে ক্রেষ্ট ও সনদপত্র  তুলে দেন। জেলা প্রশাসক পঙ্কজ ঘোষের সভাপতিত্বে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আমিরুল ইসলাম, অতিরিক্ত জেলা জেলা ম্যাজিষ্ট্রেট মোজাম্মেল হক রাসেল, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন নাহার, জেলা মহিলা বিষয়ক অফিসের উপ-পরিচালক আনিসুর রহমান ও প্রেসকাব সভাপতি তাহমিন হক ববী। আলোচনা সভায় উপস্থিত বক্তারা সমাজে নারীদের অবদান এবং মানব সভ্যতায় নারীদের অপরিহার্য এবং অনস্বীকার্য ভূমিকার কথা উল্লেখ করেন। 

মন্তব্য করুন


Link copied