আর্কাইভ  বুধবার ● ১৭ এপ্রিল ২০২৪ ● ৪ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   বুধবার ● ১৭ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: আজকের মেধাবী শিক্ষার্থীরাই হবে স্মার্ট বাংলাদেশের কারিগর –রংপুরে স্পীকার       রংপুরে বৃষ্টি নামে এক নারীর মরদেহ উদ্ধার       কুড়িগ্রামে অষ্টমীর স্নান করতে এসে মারা গেলেন পুরোহিত       বাস-পিকআপ সংঘর্ষে ১১ জন নিহত       উপজেলা পরিষদ নির্বাচন: রংপুরে ৩০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল       

 width=
 

বেরোবিতে ব্রুডা আয়োজিত জাতীয় বিতর্কের ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত 

রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, দুপুর ০৪:১৬

নিজস্ব প্রতিনিধি: বেগম রোকেয়া ইউনিভার্সিটি ডিবেট অ্যাসোসিয়েশন (ব্রুডা) কর্তৃক আয়োজিত জাতীয় আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা "BRUDA National IV Debate Championship 2022" এর ফাইনাল রাউন্ড, ২৮ জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়া প্রাঙ্গণে অনুষ্ঠিত হলো। ফাইনাল রাউন্ডে মুখোমুখি হয়েছে আইবিএ, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং রাজশাহী ইউনিভার্সিটি ডিবেটিং অর্গানাইজেশন, রুডো।
বিতর্কে চ্যাম্পিয়ন হয় আইবিএ, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং রানার আপ হয় রাজশাহী ইউনিভার্সিটি ডিবেটিং অর্গানাইজেশন, রুডো। ফাইনালে শ্রেষ্ঠ বিতার্কিক হন আয়মানুল ইসলাম সাইফার, আইবিএ, ঢাকা বিশ্ববিদ্যালয়। 
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্রুডার সম্মানিত মডারেটর পরিমল চন্দ্র বর্মণ, তাবিউর রহমান প্রধান। আরো উপস্থিত ছিলেন আসিফ আল মতিন, ইয়াসমিন সুলতানা,  আতিউর রহমান, ড. আবু রেজা মোঃ তৌফিকুল ইসলাম। উপস্থিত ছিলেন বেরোবি ছাত্রলীগের সভাপতি পোমেল বড়ুয়া।অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন  রংপুর অঞ্চলের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক মোঃ আলী আসলাম এবং উত্তর বাংলা ডটকমের প্রকাশক মুরাদ মাহমুদ।

উল্লেখ্য, এই বিতর্ক প্রতিযোগিতায় দেশের ৩২ টা বিশ্ববিদ্যালয় থেকে টিম অংশগ্রহণ করে। গত ১৭-২০ নভেম্বর, ২০২২,  এই প্রতিযোগিতার প্রিলিমিনারী, কোয়ার্টার ফাইনাল এবং সেমিফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হয়। 

ব্রুডার সভাপতি মিফতাহুজ্জান্নাত আমরিন জানান, প্রথমবারের মতো বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে এতো বড় একটি আয়োজন করতে পেরে আমরা গর্বিত।  একটি চমকপ্রদ যুক্তির লড়াইয়ের সাক্ষী হলো বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর।

আয়োজনের সহযোগী হিসাবে ছিলেন, রংপুর সিটি কর্পোরেশন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এবং উত্তরবাংলা ডটকম।

মন্তব্য করুন


 

Link copied